Advertisement
১৯ মে ২০২৪
Recruitment in Hooghly

হুগলি জেলার স্বাস্থ্য বিভাগে তিনশোরও বেশি শূন্যপদে লোক নেওয়া হবে, জানুন বিস্তারিত

পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৯-৬৭ বছরের মধ্যে।

হুগলি জেলার স্বাস্থ্য বিভাগে তিনশোরও বেশি শূন্যপদে নিয়োগ।

হুগলি জেলার স্বাস্থ্য বিভাগে তিনশোরও বেশি শূন্যপদে নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৫:৪২
Share: Save:

মেডিক্যাল বা সম্পর্কিত বিষয় নিয়ে যাঁদের পড়াশোনা, তাঁদের জন্য এ বার বিপুল সংখ্যক পদে নিয়োগের খোঁজ দিল হুগলি জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতি। সমিতিতে ন্যাশনাল হেলথ মিশন/ ন্যাশনাল আরবান হেলথ মিশন-সহ নানা স্বাস্থ্য প্রকল্পে একাধিক প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তিভিত্তিক। সেই মর্মে রাজ্যের স্বাস্থ্য বিভাগের পোর্টালে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। পদগুলিতে আবেদন জানাতে হবে অফলাইনেই, যা ইতিমিধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে স্টাফ নার্স, ফার্মাসিস্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (এনইউএইচএম), মেডিক্যাল অফিসার, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন, গায়নোকলজি, অপথ্যালমোলজি এবং পেডিয়াট্রিক্স বিভাগে), কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (এক্সভি-এফসি এইচজি), ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজার, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক ডেটা ম্যানেজার, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, ল্যাব টেকনিশিয়ান, ডেন্টাল টেকনিশিয়ান, আর্লি ইন্টারভেনশনিস্ট অ্যান্ড স্পেশাল এডুকেটর এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান (এনটিইপি) পদে। মোট শূন্যপদ ৩৫৮টি। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৯-৬৭ বছরের মধ্যে। পদের ভিত্তিতে নিযুক্তদের দৈনিক ৩০০০ টাকা থেকে শুরু করে মাসে সর্বাধিক ৬০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

স্টাফ নার্স পদের জন্য প্রার্থীদের ভারতীয় বা রাজ্য নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে জিএনএম ট্রেনিং কোর্স সম্পুর্ণ করা প্রয়োজন। যাঁদের শুধু বিএসসি নার্সিং-এ ডিগ্রি এবং রাজ্য নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশন রয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন। একই ভাবে সমস্ত পদের জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

বিভিন্ন পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা/ কম্পিউটার পরীক্ষা/ কাজের অভিজ্ঞতা/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। একইসঙ্গে জেনারেল এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ১০০ এবং ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ মে বিকেল ৪টে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE