Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Recruitment in Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ডিআরডিও-র অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ কটি?

প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৩৫,০০০ টাকা এবং ২০,০০০ টাকা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৭:৩৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ের মেটালার্জিক্যাল এবং মেটিরিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ ২টি। গবেষণা প্রকল্পের নাম- ‘স্টাডি অফ মাইক্রোস্ট্রাকচারাল ডিগ্রেডেশন বিহেভিয়ার অফ এরো ইঞ্জিন টারবাইন অ্যালয় ডিউ টু হাই টেম্পারেচার ক্র্যাক গ্রোথ’। ২ বছর ধরে চলবে এই কাজ। প্রজেক্টের অর্থ যোগান দেবে ডিআরডিও-র গ্যাস টারবাইন রিসার্চ এস্ট্যাবলিশমেন্ট। প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৩৫ এবং ৫০ বছরের মধ্যে। প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৩৫,০০০ টাকা এবং ২০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের জন্য প্রার্থীদের মেটালার্জিক্যাল অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ বিই বা বিটেক ডিগ্রি থাকতে হবে। প্রয়োজন শিল্প এবং শিক্ষা প্রতিষ্ঠানে ২ বছরের গবেষণা সংক্রান্ত কাজের অভিজ্ঞতাও। প্রার্থীদের সংলিষ্ট বিষয়গুলিতে এমই/ এমটেক ডিগ্রি এবং ‘মেকানিক্যাল টেস্টিং অফ মেটিরিয়ালস’-এর অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদের জন্যেও ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

আগামী ৩০ জুন দুপুর ২টো নাগাদ বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে আবেদনপত্র কিনে, তা পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে। প্রার্থীদের ওই দিন দুপুর ১টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের মেটালার্জিক্যাল এবং মেটিরিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের অফিসে উপস্থিত হতে হবে। এই বিষয়ে প্রার্থীরা আরও বিশদে জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE