Advertisement
০২ মে ২০২৪
UPSC Recruitment 2023

মেডিক্যাল অফিসার-সহ ২৮৫টি শূন্যপদে নিয়োগ ইউপিএসসি-র, কারা আবেদন করতে পারবেন?

বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। পদ অনুযায়ী নিযুক্তদের বেতনও হবে ভিন্ন।

মেডিক্যাল অফিসার-সহ ২৮৫টি শূন্যপদে নিয়োগ ইউপিএসসি-র।

মেডিক্যাল অফিসার-সহ ২৮৫টি শূন্যপদে নিয়োগ ইউপিএসসি-র। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৭:৫৬
Share: Save:

চলতি বছরে প্রায় তিনশো পদে প্রার্থী নিয়োগ করবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে কমিশনের ওয়েবসাইটে। অনলাইনেই জানানো যাবে আবেদন। শনিবার থেকেই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

নিয়োগ হবে মেডিক্যাল অফিসারের ২৩৪টি, কেবিন সেফটি ইনস্পেক্টরের ২০টি, স্পেশালিস্ট গ্রেড ৩ (অপথ্যালমোলজি এবং সাইকিয়াট্রি)-এর ১৩টি, সায়েন্টিস্ট ‘বি’-এর ৭টি, জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসারের ৫টি, অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট-এর ৩টি, অ্যাসিস্ট্যান্ট লেবর কমিশনারের ১টি, সিনিয়র ফার্ম ম্যানেজারের ১টি এবং হেড লাইব্রেরিয়ান-এর ১টি শূন্যপদে। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। পদ অনুযায়ী নিযুক্তদের বেতনও হবে ভিন্ন।

সিনিয়র ফার্ম ম্যানেজার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হর্টিকালচার বা এগ্রিকালচারে এমএসসি থাকতে হবে। এর পর কোনও সরকারি সংস্থায় হর্টিকালচার ক্রপ প্রোডাকশন/ ফার্ম ম্যানেজমেন্ট/ প্রটেক্টেড কালটিভেশন নিয়ে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের ইউপিএসসি-র ওয়েবসাইটে গিয়েই এই পদগুলিতে আবেদন জানাতে হবে। সঙ্গে জমা দিতে হবে সমস্ত নথি। সংরক্ষিত শ্রেণিভুক্তরা ছাড়া বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ২৫ টাকা। এর পর ইন্টারভিউয়ের দিনক্ষণ জানানো হবে যথা সময়ে। ইন্টারভিউয়ের দিনও সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি। এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE