Advertisement
০২ মে ২০২৪
BEL Recruitment 2023

ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে ৪৩টি শূন্যপদে নেওয়া হবে লোক, কোন কোন পদে নিয়োগ হবে?

সাধারণ এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণিভুক্ত প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন।

ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে ৪৩টি শূন্যপদে নেওয়া হবে লোক।

ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে ৪৩টি শূন্যপদে নেওয়া হবে লোক। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৬:৪৮
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকলে এ বার আবেদন জানাতে পারবেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থায়। ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড (বেল)-এ একাধিক কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। বুধবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নিযুক্তদের পোস্টিং হবে দেশের বিভিন্ন স্থানে। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ফর এনএস (এস অ্যান্ড সিএস) এবং ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ফর এনএস (আর অ্যান্ড এফসিএস) পদে। মোট শূন্যপদ ৪৩টি। সাধারণ এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণিভুক্ত প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হলে আবেদন জানাতে পারবেন।

ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ফর এনএস (এস অ্যান্ড সিএস) পদে নিযুক্তদের পোস্টিং হবে কোচিতে। অন্য পদে নিযুক্তদের পোস্টিং হবে কলকাতা/হলদিয়া/পারাদ্বীপ/পোর্টব্লেয়ার/পোরবন্দর/গান্ধীনগর/মুম্বই/গোয়া/ ম্যাঙ্গালোর/কোচি/তুতিকোরিন/চেন্নাই/ পুদুচেরি/ভাইজাগ। দু’টি পদেই নিযুক্তদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। প্রাথমিক ভাবে ২ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে তা আরও ১ বছর বাড়ানো হতে পারে।

ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ফর এনএস (এস অ্যান্ড সিএস) পদের জন্য প্রার্থীদের ইলেক্ট্রনিক্স/মেকানিক্যাল/ইনফরমেশন সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স-এ ৪ বছরের বিই/ বিটেক/বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। সঙ্গে থাকতে হবে সফটওয়্যার ডেভেলপমেন্টের ন্যূনতম ৬ মাসের পেশাদারি অভিজ্ঞতাও। একই ভাবে অন্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। জেনারেল, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া এবং ওবিসি শ্রেণিভুক্ত প্রার্থীদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১৭৭ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২০ মে। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে সংস্থার ওয়েবসাইটে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE