Advertisement
২০ জুন ২০২৪
CBSE Board

দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়সূচিতে রদবদল, সংশোধিত নির্ঘণ্ট প্রকাশ সিবিএসই বোর্ডের

গত ২৯ ডিসেম্বরই দশম ও দ্বাদশের পরীক্ষার দিন ঘোষণা করা হয় বোর্ডের তরফে।

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়সূচি।

সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময়সূচি। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:১৬
Share: Save:

আগেই প্রকাশ করা হয়েছিল সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষার নির্ঘণ্ট। শনিবার পরীক্ষার সময়সূচিতে কিছু রদবদল এনে সংশোধিত সময়সূচিটি প্রকাশ করা হয়েছে বোর্ডের তরফে। শিক্ষার্থীরা পরীক্ষার নতুন সূচিটি সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)-এর ওয়েবসাইট cbse.gov.in-এ গিয়ে দেখতে পাবেন।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, পূর্বে জানানো দ্বাদশ শ্রেণির ৪ এপ্রিলের পরীক্ষাগুলি ২৭ মার্চ তারিখে এগিয়ে আনা হয়েছে। তবে দশম শ্রেণির পরীক্ষার দিনক্ষণে কোনও পরিবর্তন ঘটানো হয়নি বোর্ডের তরফে।

গত ২৯ ডিসেম্বরই দশম ও দ্বাদশের পরীক্ষার দিন ঘোষণা করা হয় বোর্ডের তরফে। জানানো হয়, দশম শ্রেণির পরীক্ষা শুরু আগামী ১৫ ফেব্রুয়ারি যা চলবে ২১ মার্চ পর্যন্ত। দ্বাদশ শ্রেণির পরীক্ষাও ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে আগামী ৫ এপ্রিল পর্যন্ত চলবে বলে ঘোষণা করা হয়েছিল। প্রতি ক্ষেত্রেই পরীক্ষা সকাল সাড়ে ১০ টায় শুরু হয়ে দুপুর দেড়টায় শেষ হওয়ার কথা। এ ছাড়াও, যাতে পরীক্ষার্থীরা প্রশ্নপত্র দেখার জন্য পর্যাপ্ত সময় পায়, তার জন্য অতিরিক্ত ১৫ মিনিট দেওয়া হবে বলেও জানিয়েছিল বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE