Advertisement
১৩ জুন ২০২৪
crpf

পুলিশ বিভাগে ১৪০০-র বেশি শূন্যপদে নিয়োগ, দ্বাদশ শ্রেণি পাশ করলেই করা যাবে আবেদন

অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর পদে ১৪৩টি শূন্যপদ রয়েছে। পে লেভেল ৫ অনুযায়ী ২৯২০০ থেকে ৯২৩০০ টাকা পর্যন্ত বেতন হবে। হেড কনস্টেবল পদের জন্য ১৩১৫টি শূন্যপদ রয়েছে। ২৫৫০০ থেকে ৮১১০০ টাকা পর্যন্ত বেতন হবে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স ।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স । প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৮:০৬
Share: Save:

ডিরেক্টরেট জেনারেল, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর পদে ১৪৩টি শূন্যপদ রয়েছে। পে লেভেল ৫ অনুযায়ী ২৯২০০ থেকে ৯২৩০০ টাকা পর্যন্ত বেতন হবে। হেড কনস্টেবল পদের জন্য ১৩১৫টি শূন্যপদ রয়েছে। পে লেভেল ৪ অনুযায়ী ২৫৫০০ থেকে ৮১১০০ টাকা পর্যন্ত বেতন হবে।

আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। বিশেষ বিভাগের প্রার্থীর জন্য বয়সের ছাড় রয়েছে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

আবেদন করার জন্য প্রার্থীকে প্রথমে সিআরপিএফ এর crpf.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।

হোমপেজ থেকে রিক্রুটমেন্টে যেতে হবে।

সিআরপিএফ রিক্রুটমেন্ট এএসআই, হেড কনস্টেবল লেখা লিঙ্কে যেতে হবে।

রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য দিতে হবে।

রেজিস্ট্রেশন করার পর প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদনপত্র জমা করতে হবে। এবং আবেদনপত্রের জন্য বরাদ্দ টাকা জমা করতে হবে। টাকা জমা দেওয়া হয়ে গেলে সাবমিট করতে হবে। পরবর্তী প্রয়োজনের জন্য আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে রাখতে পারেন।

সাধারণ এবং ওবিসিপ্রার্থীদের জন্য ১০০ টাকা করে লাগবে আবেদনমূল্য হিসাবে। বাকি বিভাগের প্রার্থীদের জন্য কোনও টাকা লাগবে না।

দেশের বিভিন্ন রাজ্য জুড়ে নিয়োগ করা হবে। কম্পিউটার বেসড পরীক্ষা, স্কিল পরীক্ষা, শারীরিক পরীক্ষা এবং নথি যাচাইকরণের মধ্য দিয়ে নিয়োগ করা হবে।

৪ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। ১৫ জানুয়ারি কম্পিউটার বেসড পরীক্ষার (সিবিটি) অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে। ২২ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২৩-এর মধ্যে সিবিটি পরীক্ষা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য দেখতে সিআরপিএফ-এর ওয়েবসাইটটি দেখুন https://crpf.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE