Advertisement
১৯ এপ্রিল ২০২৪
crpf

সিআরপিএফ-এ চাকরি করতে চান? বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা

অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেক্টরের ১৪৩টি শূন্যপদ রয়েছে।হেড কনস্টেবল পদের জন্য ১৩১৫টি শূন্যপদ রয়েছে।

সিআরপিএফ-এ চাকরির সুযোগ।

সিআরপিএফ-এ চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৯:০৬
Share: Save:

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এ কর্মী নিয়োগের আবেদন চলছে। তারই মেয়াদ বাড়ানো হয়েছে। ৪ জানুয়ারি থেকে শুরু হয়েছে আবেদন-প্রক্রিয়া। আগে বলা হয়েছিল ২৫ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। তবে, সেই মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ৩১ জানুয়ারি পর্যন্ত। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেক্টর পদে ১৪৩টি শূন্যপদ রয়েছে। পে লেভেল ৫ অনুযায়ী বেতনক্রম হবে ২৯২০০ থেকে ৯২৩০০ টাকা। হেড কনস্টেবল পদের জন্য ১৩১৫টি শূন্যপদ রয়েছে। পে লেভেল ৪ অনুযায়ী বেতনক্রম হবে ২৫৫০০ থেকে ৮১১০০ টাকা। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ করতে হবে।

আবেদন করার জন্য প্রার্থীকে প্রথমে সিআরপিএফ এর crpf.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।

হোমপেজ থেকে রিক্রুটমেন্টে যেতে হবে।

সিআরপিএফ রিক্রুটমেন্ট এএসআই, হেড কনস্টেবল লেখা লিঙ্কে যেতে হবে।

রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য দিতে হবে।

রেজিস্ট্রেশন করার পর প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদনপত্র জমা করতে হবে। এবং আবেদনপত্রের জন্য বরাদ্দ টাকা জমা করতে হবে। টাকা জমা দেওয়া হয়ে গেলে সাবমিট করতে হবে। পরবর্তী প্রয়োজনের জন্য আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে রাখতে পারেন।

সাধারণ এবং ওবিসি প্রার্থীদের জন্য ১০০ টাকা করে লাগবে আবেদনমূল্য হিসাবে। বাকি বিভাগের প্রার্থীদের জন্য কোনও টাকা লাগবে না।

দেশের বিভিন্ন রাজ্য জুড়ে নিয়োগ করা হবে। কম্পিউটার বেসড পরীক্ষা, স্কিল পরীক্ষা, শারীরিক পরীক্ষা এবং নথি যাচাইকরণের মধ্য দিয়ে নিয়োগ করা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য দেখতে সিআরপিএফ-এর ওয়েবসাইটটি দেখুন https://crpf.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE