Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Job Mela

ভারত সরকারের উদ্যোগে আয়োজিত হচ্ছে চাকরির মেলা, জেনে নিন নাম নথিভুক্ত করবেন কী ভাবে

এই মেলায় সরাসরি অ্যাপ্রেন্টিস ট্রেনিং-এর জন্য বাছাই হতে পারেন। আবার, অ্যাপ্রেন্টিস ট্রেনিং করার পর সরাসরি চাকরি পাওয়ার সুযোগও থাকে।

চাকরির মেলা।

চাকরির মেলা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৭:৩৪
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থা কলকাতার বোর্ড অফ প্র্যাক্টিক্যাল ট্রেনিং ( ইস্টার্ন রিজিয়ন) দেশের বিভিন্ন রাজ্যে চাকরির মেলার আয়োজন করছে। ভারত সরকারের উদ্যোগে ‘ইস্টার্ন রিজিয়ন অ্যাপ্রেন্টিসশিপ কাম জব মেলা’ হচ্ছে। কলকাতা, ভুবনেশ্বর, গুয়াহাটি, জামশেদপুর, পটনায় অনুষ্ঠিত হতে চলেছে এই মেলা। ৩০ এবং ৩১ জানুয়ারি ২০২৩-এ এই জায়গাগুলিতে মেলা হবে।

এই মেলায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় যোগ্যতা:

অংশগ্রহণের জন্য কলা, বিজ্ঞান, বাণিজ্য, ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে বা ইঞ্জিনিয়ারিংয়ের কোনও ডিপ্লোমা কোর্সে প্রার্থীদের পাশ করতে হবে।

২০১৮ থেকে ২০২২ সালে যে সমস্ত প্রার্থী পাশ করেছেন, শুধুমাত্র তাঁরাই অংশ নিতে পারবেন মেলায়।

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পাশ করতে হবে প্রার্থীদের।

রেজিস্ট্রেশন পদ্ধতি

আগ্রহী প্রার্থীরা https://www.bopter.gov.in/ এই ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় তথ্য প্রদান করে রেজিস্ট্রেশন করতে পারবেন। ২৭ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে ইচ্ছুক শিক্ষার্থীদের।

প্রসঙ্গত, যারা বিভিন্ন সংস্থা থেকে অ্যাপ্রেন্টিস ট্রেনিং করেছেন তাঁদের মধ্যে প্রায় ৯০ শতাংশ প্রার্থী বিভিন্ন সংস্থায় চাকরি পেয়েছেন। অ্যাপ্রেন্টিস ট্রেনিং-এর সময় স্টাইপেন্ড হিসাবে মাসে ৯ হাজার টাকা করে দেওয়া হয়। এই মেলায় সরাসরি অ্যাপ্রেন্টিস ট্রেনিং-এর জন্য বাছাই হতে পারেন। আবার, অ্যাপ্রেন্টিস ট্রেনিং করার পর সরাসরি এই মেলা থেকে চাকরি পাওয়ার সুযোগও থাকে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে https://www.bopter.gov.in/ এই ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE