Advertisement
০৪ মে ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজিতে গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রকল্পে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ২৫,০০০ টাকা বা ৩০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:০৮
Share: Save:

দু’টি ভিন্নধর্মী গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)। সোমবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিটি প্রকল্পের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের যে দু’টি প্রকল্পে কর্মী নিয়োগ হবে, সেগুলির নাম— ‘পেইন সিএসআইআর ক্যানসার রিসার্চ প্রোগ্রাম মেকিং ক্যানসার কেয়ার অ্যাফর্ডেবল এমপাওয়ারিং উইমেন্স হেলথ— ফোকাসিং অন ব্রেস্ট অ্যান্ড গায়নোকোলজিক্যাল ক্যানসারস অফ ইন্ডিয়ান রেলিভেন্স’ এবং ‘অ্যাকটিভ ফার্মাসিউটিক্যাল ইনগ্রিডিয়েন্টস ফোর অ্যাফর্ডেবল হেলথ কেয়ার’। উভয় প্রকল্পের জন্যই অর্থ সহায়তা করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)।

প্রকল্পগুলিতে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। একটি প্রকল্পে এক বছরের জন্য এবং অন্য প্রকল্পে দু’বছরের নিয়োগ করা হবে কর্মীদের। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রকল্পে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ২৫,০০০ টাকা বা ৩০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

ক্যানসার সংক্রান্ত গবেষণা প্রকল্পটিতে সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের জীবনবিজ্ঞানে এমএসসি থাকতে হবে। পাশাপাশি নেট/ গেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র থাকলে ভাল। যাঁদের সেল কালচারের পদ্ধতি এবং অ্যানিম্যাল হ্যান্ডলিং সংক্রান্ত কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য প্রকল্পে আবেদনের জন্যও পৃথক যোগ্যতামান রয়েছে।

আগামী ২১ এবং ২২ মে প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দু’দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। ইন্টারভিউ শুরু হবে সাড়ে ১০টা থেকে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE