Advertisement
০৪ মে ২০২৪
St. Xaviers College Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স কলেজে গবেষক নিয়োগ, অর্থ জোগাবে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ বোর্ড

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

St. Xavier\\\\\\\'s College

সেন্ট জেভিয়ার্স কলেজ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৮:৫৬
Share: Save:

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে গবেষণামূলক কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। গবেষণা প্রকল্পটি রাজ্য সরকারের অর্থপুষ্ট। প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য যোগ্য ব্যক্তিকে নিয়োগ করা হবে। এর জন্য আবেদনপত্র জমা নেওয়া হবে অনলাইনে।

কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ বোর্ড বা ওয়েস্ট বেঙ্গল পলিউশন কন্ট্রোল বোর্ড (ডব্লিউবিপিসিবি)। প্রকল্পটির নাম— ‘আরবান বায়োএরোসল ওভার লেন্টিক ইকোসিস্টেম ইন আরবান ব্যাকড্রপ’।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে দু’বছর। এই প্রকল্পে আবেদনকারীদের জন্য বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। তবে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের মাইক্রোবায়োলজি স্পেশালাইজ়েশন থাকতে হবে। পাশাপাশি নেট বা গেট পাশের শংসাপত্র থাকতে হবে। যাঁদের এরোবায়োলজি এবং বায়োএরোসোল নিয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা এবং প্রকাশিত গবেষণাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীরা বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে পারবেন। আগামী ২৭ এপ্রিল আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানতে কলেজের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE