Advertisement
০৩ মে ২০২৪
NHPC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা এনএইচপিসিতে ৫৭ জনের কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

NHPC Limited

এনএইচপিসি লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৯:১৬
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল হাইড্রোইলেক্ট্রিক পাওয়ার কর্পোরেশন (এনএইচপিসি) লিমিটেডে কাজের সুযোগ রয়েছে। এই মর্মে কিছু দিন আগেই সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণের সুযোগ পাবেন নিযুক্তরা। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

সংস্থায় নিয়োগ হবে আইটিআই অ্যাপ্রেন্টিস, ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ৫৭টি। যে সমস্ত পদমর্যাদায় আইটিআই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— ফিটার, ইলেক্ট্রিশিয়ান, ড্রাফ্‌টসম্যান (সিভিল), সার্ভেয়ার, প্লাম্বার এবং কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং হেল্পার। অন্য দিকে, ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের সংস্থায় সিভিল, ইলেক্ট্রিক্যাল এবং জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারির প্রশিক্ষণ দেওয়া হবে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তরা প্রশিক্ষণ পাবেন নার্সিং, হোটেল ম্যানেজমেন্ট এবং ফার্মাসিতে। সমস্ত ক্ষেত্রেই প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তিও দেওয়া হবে।

আইটিআই অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই উত্তীর্ণ হতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যও পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর রেজিস্ট্রেশনের প্রিন্ট আউট এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে দিতে হবে। আগামী ৩০ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE