Advertisement
০২ মে ২০২৪
CSIR UGC NET Result 2023

সিএসআইআর ইউজিসি নেটের ফলপ্রকাশ, কী ভাবে দেখবেন রেজাল্ট?

এ বছর মোট পাঁচটি বিষয়ের উপর দেশের ৪২৫টি শহরের ৫৪৪টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৭:১৬
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (সিএসআইআর ইউজিসি নেট)-এর ডিসেম্বর ২০২২ এবং জুন ২০২৩-এর সম্মিলিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফল প্রকাশ করেছে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। পরীক্ষার্থীরা তাঁদের রেজাল্ট দেখতে পারবেন csirnet.nta.nic.in -এই ওয়েবসাইটে গিয়ে।

রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে হোমপেজে স্কোরকার্ডের লিঙ্কে ক্লিক করতে হবে। সেখানে পরীক্ষার অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ-সহ অন্যান্য তথ্য দিলেই রেজাল্ট দেখা যাবে। ভবিষ্যতের সুবিধার্থে পরীক্ষার্থীরা রেজাল্টটি ডাউনলোড করে রাখতে পারেন।

সিএসআইআর ইউজিসি নেট পরীক্ষাটি বিজ্ঞান এবং প্রযুক্তির পড়ুয়াদের জুনিয়র রিসার্চ ফেলোশিপ (জেআরএফ) এবং লেকচারারশিপ (এলএস)-এর একটি যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা। ডিসেম্বর ২০২২ এবং জুন ২০২৩-এর জন্য সম্মিলিত ভাবে চলতি বছরে গত ৬, ৭ এবং ৮ জুন পরীক্ষার আয়োজন করা হয়। আয়োজনের দায়িত্বে ছিল জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা। মোট পাঁচটি বিষয়ের উপর দেশের ৪২৫টি শহরের ৫৪৪টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা হয়। পরীক্ষায় জন্য নাম নথিভুক্ত করেছিলেন মোট ২,৭৪,০২৭ জন। যার মধ্যে পরীক্ষা দেন ১,৯৯,৮৯০ জন পরীক্ষার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE