Advertisement
২২ মে ২০২৪
IACS Recruitment 2023

যাদবপুরের আইএসিএসে রয়েছে কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে ৮ অগস্ট।

আইএসিএস।

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:৩৭
Share: Save:

বিজ্ঞান পড়ুয়াদের জন্য যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। মঙ্গলবারই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন। প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের জন্য এই নিয়োগ। বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা সঠিক ভাবে জানানো হয়নি। স্বল্পমেয়াদি এই পদে নিযুক্তদের মাসিক ফেলোশিপ দেওয়া হবে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই। প্রাথমিক ভাবে এক বছরের জন্য এই পদে নিয়োগ করা হলেও, কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে।

কেমিক্যাল সায়েন্স বিভাগে ‘বায়োইনঅর্গ্যানিক কেমিস্ট্রি অ্যান্ড বায়োইন্সপায়ারড ক্যাটালিসিস’ গবেষণা ক্ষেত্রের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রকল্পটির তত্ত্বাবধানে রয়েছেন অধ্যাপক তপনকান্তি পাইন।

আবেদনের জন্য প্রার্থীদের কেমিস্ট্রি (রসায়ন)-এ পিএইচডি-র সঙ্গে সিন্থেটিক বায়োইনঅর্গ্যানিক কেমিস্ট্রিতে গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। ইলেকট্রোকেমিস্ট্রি, ক্যাটালিসিস এবং স্পেকট্রোস্কপি সংক্রান্ত জ্ঞান থাকলে অগ্রাধিকার দেওয়া হবে প্রার্থীদের। যাঁরা পিএইচডি থিসিস ইতিমধ্যেই জমা দিয়ে দিয়েছেন, তাঁরাও এর জন্য আবেদন করতে পারবেন।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৬ অগস্ট। এর পর শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে ৮ অগস্ট। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE