Advertisement
২৬ এপ্রিল ২০২৪
EPFO

এমপ্লয়ি প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে ৫০০-র বেশি আসনে নিয়োগের বিজ্ঞপ্তি ইউপিএসসি-র

প্রতি মাসে এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্টস অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট প্রভিডেন্ট ফান্ড কমিশনার পদে নিযুক্তদের যথাক্রমে সপ্তম বেতন কমিশনের অষ্টম এবং দশম বেতন স্কেল অনুযায়ী বেতন দেওয়া হবে।

এমপ্লয়ি প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে নিয়োগের বিজ্ঞপ্তি ইউপিএসসি-র।

এমপ্লয়ি প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে নিয়োগের বিজ্ঞপ্তি ইউপিএসসি-র। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৮
Share: Save:

এমপ্লয়ি প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা কর্মচারীদের ভবিষ্যৎ তহবিল সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর তরফে। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

সংস্থাটি কেন্দ্রের শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রকের অধীনস্থ। এখানে এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্টস অফিসারের ৪১৮টি শূন্যপদে এবং অ্যাসিস্ট্যান্ট প্রভিডেন্ট ফান্ড কমিশনারের ১৫৯টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অর্থাৎ মোট শূন্যপদ ৫৭৭টি। এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্টস অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট প্রভিডেন্ট ফান্ড কমিশনার পদে আবেদনকারীদের বয়স হতে হবে যথাক্রমে ১৮-৩০ বছর এবং ১৮-৩৫ বছরের মধ্যে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে।

প্রতি মাসে এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্টস অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট প্রভিডেন্ট ফান্ড কমিশনার পদে নিযুক্তদের যথাক্রমে সপ্তম বেতন কমিশনের অষ্টম এবং দশম বেতন স্কেল অনুযায়ী বেতন দেওয়া হবে।

প্রার্থীদের একটি রিক্রুটমেন্ট টেস্ট (আরটি) এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। পরীক্ষার দিন ক্ষণ যথা সময়ে কমিশনের ওয়েবসাইটে জানানো হবে। সমস্ত পদে প্রার্থীদের অনলাইনে কমিশনের ওয়েবসাইট https://www.upsconline.nic.in/-এ গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য জেনারেল / ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের ২৫ টাকা জমা দিতে হলেও বাকি প্রার্থীদের কোনও টাকা জমা দিতে হবে না। আবেদন জানানোর শেষ দিন আগামী ১৭ মার্চ। নিয়োগের শর্তাবলি এবং পরীক্ষা সংক্রান্ত বিষয়ে জানতে প্রার্থীদের কমিশনের ওয়েবসাইটটি সময়ে সময়ে দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE