Advertisement
২৫ জুন ২০২৪
ESIC Joka Recruitment 2023

জোকায় কর্মচারী রাজ্য বিমা নিগমে চিকিৎসক নিয়োগ, চাকরি ইন্টারভিউয়ের মাধ্যমে

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়।

কর্মচারী রাজ্য বিমা নিগমে চিকিৎসক নিয়োগ।

কর্মচারী রাজ্য বিমা নিগমে চিকিৎসক নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:০৫
Share: Save:

কেন্দ্রের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের অধীনস্থ এমপ্লয়িজ স্টেট ইন্সিওরেন্স কর্পোরেশন (ইএসআইসি) বা কর্মচারী রাজ্য বিমা নিগম চিকিৎসক নিয়োগ করবে। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জোকার ইএসআই-পিজিআইএমএসআর অ্যান্ড ইএসআই মেডিক্যাল কলেজ হবে নিযুক্তদের কর্মস্থল। প্রার্থীদের নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।

সিনিয়র রেসিডেন্ট (ক্লিনিক্যাল) পদে প্রার্থী নিয়োগ করা হবে। মোট ৫টি শূন্যপদের মধ্যে জেনারেল মেডিসিন বিভাগে ১ জন, পেডিয়াট্রিক্সে ১জন, প্রসূতিবিদ্যা এবং স্ত্রীরোগ বিভাগে ১জন এবং জেনারেল মেডিসিনে ২জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়। মাসিক ১, ২৭,১৪১ টাকা বেতন দেওয়া হবে নিযুক্তদের। এ ছাড়াও থাকবে অন্যান্য সুযোগসুবিধা। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে তা বেড়ে ৩ বছর পর্যন্ত হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের এমসিআই/ এনএমসি স্বীকৃত কোনও প্রতিষ্ঠান বা হাসপাতাল থেকে সংশ্লিষ্ট বিষয়ে এমডি/ এমএস/ ডিএনবি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন এমসিআই/ এনএমসি/ রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন। প্রার্থীদের কোনও বন্ড-এ স্বাক্ষর করা থাকলে তাঁরা আবেদন জানাতে পারবেন। তবে যাঁরা স্নাতকোত্তরের ‘বন্ড সার্ভিস’ সম্পূর্ণ করেছেন, তাঁদের নিয়োগকারী কর্তৃপক্ষের স্বাক্ষর করা ‘বন্ড ক্লিয়ারেন্স সার্টিফিকেট’ জমা দিতে হবে আবেদনের জন্য।

নিয়োগের ইন্টারভিউয়ের দিন ক্ষণ যথাসময়ে জানানো হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট ঠিকানায় বা ইমেল আইডিতে পাঠাতে হবে। জেনারেল মেডিসিন বিভাগে আবেদন জানানোর শেষ দিন আগামী ১১ এপ্রিল। বাকি ৩টি বিভাগে আবেদন জানানো যাবে আগামী ২৯ মার্চের মধ্যে। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানতে প্রার্থীদের ইএসআইসি-র ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE