Advertisement
১৯ জুন ২০২৪
EPFO Recruitment 2023

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে প্রায় ৩০০০টি শূন্যপদে নিয়োগ

সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট এবং স্টেনগ্রাফারের পদে নিযুক্তদের যথাক্রমে ২৯,২০০- ৯২,৩০০ টাকা এবং ২৫,৫০০-৮১,১০০ টাকা বেতনক্রম অনুযায়ী মাসিক বেতন বেতন দেওয়া হবে।

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে নিয়োগ।

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৬:২০
Share: Save:

কেন্দ্রের শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রকের অধীনস্থ এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও) বা কর্মচারীদের ভবিষ্যৎ তহবিল সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। দু'টি পদের জন্য একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৭ মার্চ থেকে।

সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (এসএসএ) এবং স্টেনগ্রাফারের পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। দু'টি পদে যথাক্রমে ২৬৭৪ এবং ১৮৫টি শূন্যপদ রয়েছে। উভয় ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সোশ্যাল সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট এবং স্টেনগ্রাফারের পদে নিযুক্তদের যথাক্রমে ২৯,২০০- ৯২,৩০০ টাকা এবং ২৫,৫০০-৮১,১০০ টাকা বেতনক্রম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে। নিযুক্তদের পোস্টিং হবে দেশের বিভিন্ন স্থানে।

এসএসএ পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ টাইপিংয়ের ‘স্পিড’ থাকতে হবে। স্টেনগ্রাফার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের পাশাপাশি ‘স্কিল টেস্ট’-এর নিয়মাবলি জানতে হবে। এ ছাড়াও, ডিক্টেশন এবং ট্রান্সক্রিপশন শুনে লেখার পারদর্শিতা থাকতে হবে।

প্রার্থীদের দ্বিস্তরীয় পরীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে দু'টি পদেই। অনলাইনে সংস্থার ওয়েবসাইটে গিয়েই প্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদন জানানোর জন্য এসসি/ এসটি/ বিশেষ ভাবে সক্ষম প্রার্থী/ মহিলা প্রার্থী/ এক্স-সার্ভিসম্যানদের কোনও টাকা জমা দিতে না হলেও বাকিদের ৭০০ টাকা করে জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৬ এপ্রিল। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি আরও বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE