Advertisement
১৯ জুলাই ২০২৪
Engineering Projects (India) Ltd.

কলকাতায় ইঞ্জিনিয়ারিং প্রজেক্টস (ইন্ডিয়া) লিমিটেডে কাজের সুযোগ, মিলবে মাসিক বৃত্তিও

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মাসিক বৃত্তির পরিমাণ হবে ১০,০০০ টাকা।

কাজের সুযোগ ইঞ্জিনিয়ারিং প্রজেক্টস ইন্ডিয়া লিমিটেডে।

কাজের সুযোগ ইঞ্জিনিয়ারিং প্রজেক্টস ইন্ডিয়া লিমিটেডে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৭:৪২
Share: Save:

ইঞ্জিনিয়ারিং পড়ে সকলেই যে বহুজাতিক আইটি সংস্থায় চাকরি করতে চান, এমনটা নয়। বহু পড়ুয়াই থাকেন সরকারি চাকরির খোঁজে। তবে যদি কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থায় কাজ শেখার সুযোগও মেলে, তাই বা কম কি! শুধু কাজ শেখা নয়, এই অভিজ্ঞতা পড়ুয়াদের সিভিতে যোগ করবে এক নতুন পালক! ইঞ্জিনিয়ারিং প্রজেক্টস ইন্ডিয়া লিমিটেড (ইপিআইএল) সে রকমই সুযোগ দিচ্ছে পড়ুয়াদের। কলকাতা বা দেশের পূর্বাঞ্চলে সংস্থার অফিসে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) ইঞ্জিনিয়ার পদে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। এই পদের জন্য আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে।

নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (সিভিল) পদে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। এই কাজের জন্য বৃত্তিও মিলবে পড়ুয়াদের। মাসিক বৃত্তির পরিমাণ হবে ১০,০০০ টাকা। এআইসিটিই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বিটেক-এ ৫৫ শতাংশ নম্বর থাকলেই প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। তবে গত ৩ বছরের মধ্যে যদি প্রার্থীরা বিই বা বিটেক-এর শেষ পরীক্ষা দিয়ে থাকেন, তাহলেই এই পদে আবেদন জানাতে পারবেন তাঁরা।

শিক্ষানবিশদের প্রশিক্ষণ দেওয়া হবে ১ বছর ধরে। প্রার্থীদের ডিগ্রি কোর্সে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করে এই পদে নিয়োগ করা হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির স্ক্যান করা কপি পাঠাতে হবে নির্দিষ্ট মেল আইডিতে। আবেদনের শেষ দিন আগামী ১৭ মার্চ। নিয়োগের বিষয়ে আরও জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE