Advertisement
২১ জুন ২০২৪
Staff Selection Commission

৫ হাজারেরও বেশি পদে নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশ এসএসসি-র, আবেদনের শেষ দিন কবে?

প্রতি বছরই এসএসসি ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র মাধ্যমে বিভিন্ন সরকারি মন্ত্রক/দফতর/অফিসে নির্দিষ্ট কিছু পদে প্রার্থীদের নিয়োগ করে।

‘সিলেকশন পোস্ট পরীক্ষা’ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)।

‘সিলেকশন পোস্ট পরীক্ষা’ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:২৪
Share: Save:

গত মাসেই ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র নবম পর্যায়ের পরীক্ষার ‘অ্যাডিশনাল রেজাল্ট’ ঘোষণা করেছিল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। এ বার একাদশ পর্যায়ের ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হল কমিশনের ওয়েবসাইটে। নিয়োগ হবে ৫০০০-এরও বেশি শূন্যপদে। পরীক্ষার আবেদন প্রক্রিয়াও একই সঙ্গে শুরু করা হয়েছে কমিশনের তরফে। এসএসসি-র ওয়েবসাইটে গিয়ে পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখতে এবং পরীক্ষায় আবেদন জানাতে পারবেন আগ্রহীরা।

কমিশন জানিয়েছে, বিভিন্ন সরকারি বিভাগের জন্য এই পর্যায়ে মোট ৫,৩৬৯টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগের পরীক্ষার সম্ভাব্য সময় আগামী জুন-জুলাই মাস। পরীক্ষায় আবেদন জানানোর শেষ দিন আগামী ২৭ মার্চ। আবেদনপত্রে কোনও ভুল থাকলে তাও সংশোধন করা যাবে আগামী ৩ থেকে ৫ এপ্রিল রাত ১১টার মধ্যে।

আবেদন জানানোর জন্য পরীক্ষার্থীদের এসএসসি-র ওয়েবসাইটে লগ ইন করতে হবে। লগ ইনের পর আবেদন জানানোর লিঙ্কে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করে আবেদনমূল্য জমা দিলেই এই প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

পরীক্ষায় আবেদনের জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন ২৮ মার্চ।

পরীক্ষাগুলি হবে কম্পিউটার ভিত্তিক। তিনটি ধাপে অব্জেক্টিভধর্মী মাল্টিপল চয়েস কোয়েশ্চেন (এমসিকিউ)-এর উত্তর দিতে হবে পরীক্ষার্থীদের। বিভিন্ন পরীক্ষার জন্য প্রার্থীদের দশম, দ্বাদশ বা স্নাতক পাশের ন্যূনতম যোগ্যতা থাকা প্রয়োজন। এ ছাড়াও প্রয়োজন কম্পিউটার সম্পর্কিত জ্ঞান এবং অন্যান্য দক্ষতার।

প্রতি বছরই এসএসসি ‘সিলেকশন পোস্ট পরীক্ষা’-র মাধ্যমে বিভিন্ন সরকারি মন্ত্রক/দফতর/অফিসে নির্দিষ্ট কিছু পদে প্রার্থীদের নিয়োগ করে। দেশের বিভিন্ন অঞ্চলে নিয়োগের পরীক্ষাগুলির আয়োজনের দায়িত্বে থাকে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE