Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fees Hike

ইউজি মেডিক্যাল কোর্সের বেতন বৃদ্ধির প্রস্তাবটিতে স্বীকৃতি জানালো এফআরএ

এফআরএ-র বিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি কলেজগুলিতে স্নাতক স্তরে বেতন বৃদ্ধির প্রস্তাবটি ৮ অক্টোবরে একটি মিটিংয়ের পর অনুমোদিত হয়।

ইউজি মেডিক্যাল কোর্সের বেতন বৃদ্ধি

ইউজি মেডিক্যাল কোর্সের বেতন বৃদ্ধি সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ২১:১৩
Share: Save:

বেতন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (এফআরএ) রাজ্যের বিভিন্ন বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক স্তরে বেতন বৃদ্ধির বিষয়টিতে স্বীকৃতি জানাল। এফআরএ-র বিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি কলেজগুলিতে স্নাতক স্তরে বেতন বৃদ্ধির প্রস্তাবটি ৮ অক্টোবরে একটি মিটিংয়ের পর অনুমোদিত হয়।

বেসরকারি মেডিকেল কলেজগুলিতে এ বছরও গতবছরের মতো বেতন কাঠামোয় বজায় থাকলেও অন্যান্য ক্ষেত্রে বেশ কিছু রদবদল ঘটেছে।

সিওনের কে জে সোমাইয়া মেডিক্যাল কলেজের বেতন কাঠামো গত বছর ছিল বার্ষিক ১০ লক্ষ টাকা, যেটি এ বছর পরিবর্তিত হয়ে হয় বার্ষিক ১১.২৭ লক্ষ টাকা। আবার, আহমেদনগরের পদ্মশ্রী ডঃ ভিটথালরাও ভাইক পাতিল মেডিক্যাল কলেজের বেতন কাঠামো গত বছরের বার্ষিক ৯.৮ লক্ষ টাকা থেকে বৃদ্ধি পেয়ে বার্ষিক ১১ লক্ষ টাকা দাঁড়িয়েছে।

অন্য দিকে, প্রকাশ ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্স অ্যান্ড রিসার্চ তাদের বার্ষিক বেতন কাঠামো বার্ষিক ৮.৪ লক্ষ টাকা থেকে ৪.৮ লক্ষ টাকায় কমিয়ে এনেছে। পুনের কাশীবাই নেভাল মেডিক্যাল কলেজ ও নাসিকের এমভিপিএস বসন্তরাও পাওয়ার মেডিকেল কলেজ বার্ষিক বেতনের খুব সামান্যই পরিবর্তন করেছে। আবার চিপলুনের বিকেএল ওয়ালওয়াকার মেডিক্যাল কলেজ ও নয়া মুম্বাইয়ের তেরনা মেডিক্যাল কলেজ তাদের বেতন কাঠামো অপরিবর্তিত রেখেছে।

স্নাতকোত্তর স্তরে ভর্তির ক্ষেত্রে আগেই নিরাপত্তা আমানতের ধারাটি কার্যকর হওয়ার পর, অনেকেই আশা করছে স্নাতক স্তরেও একই জিনিস চালু করা হবে। এর ফলে বেতন বৃদ্ধির বিষয়টি অনেকের ক্ষেত্রেই অসুবিধার সৃষ্টি করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE