Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Malda Recruitment 2023

রাজ্য সরকারি ছাত্রাবাস এবং ছাত্রীদের আবাসে চলছে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত

মালদা জেলা ম্যাজিস্ট্রেটের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। আবেদনের শেষ দিন ১৪ জুন, ২০২৪।

Hostel

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৬:০৭
Share: Save:

অষ্টম শ্রেণি উত্তীর্ণ ব্যক্তিরা চাকরি খুঁজছেন? একাধিক পদে নিয়োগ করা হচ্ছে মালদায়। জেলার অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগে প্রকাশিত হয়েছে গাজোল এবং রতুয়া-১ ব্লকের ওবিসি কেন্দ্রীয় ছাত্রাবাস এবং ছাত্রীনিবাসে সহায়তা কর্মীদের নিয়োগের বিজ্ঞপ্তি। মোট ১২ টি শূন্যপদে করা হবে নিয়োগ। এক নজরে দেখে নিন কোন কোন পদে চলছে নিয়োগ।

১. সুপারিন্টেডেন্ট

এই পদে ২ জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওবিসি বিভাগে ১টি এবং অসংরক্ষিত আসনে ১টি করে শূন্যপদ রয়েছে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। মাসে ১২ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে।

২. কেয়ারটেকার (পুরুষ)

এই ১ টি শূন্যপদে অসংরক্ষিত বিভাগের ১ জন প্রার্থীকে নির্বাচিত করা হবে। মাধ্যমিক বা তার সমতুল পরীক্ষায় পাশ করেছেন এমন প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। মাসে ৮ হাজার টাকা বেতন নির্ধারিত করা হয়েছে এই পদের জন্য।

৩. মেট্রন (মহিলা)

মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন এমন মহিলা প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এই পদের জন্য। একটি মাত্রই শূন্যপদ রয়েছে। মাসিক ৮ হাজার টাকার বেতন পাবেন নির্বাচিত প্রার্থী।

এছাড়া রাঁধুনি, সহায়ক, দারোয়ান তথা নাইট গার্ড এবং কর্মবন্ধু পদে মোট ৮ জন প্রার্থী নির্বাচিত করা হবে। কর্মবন্ধু বাদ দিয়ে উল্লিখিত পদের ক্ষেত্রে ১টি আসন ওবিসি বিভাগের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। পাশাপাশি, রাঁধুনি এবং সহায়ক পদে কোনও অসংরিক্ষত বিভাগের প্রার্থী আবেদন জানাতে পারবেন না। কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা থাকলে ভাল।

কী ভাবে নিয়োগ করা হবে?

সুপারিন্টেডেন্ট, কেয়ারটেকার (পুরুষ), মেট্রন (মহিলা) পদগুলির ক্ষেত্রে একটি লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া হবে। ওই পরীক্ষায় উত্তীর্ণদের সংশ্লিষ্ট পদের জন্য নির্বাচিত করা হবে।

রাঁধুনি, সহায়ক, দারোয়ান তথা নাইট গার্ড, কর্মবন্ধু পদে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যদের বেছে নেওয়া হবে।

বয়সসীমা:

১৮ থেকে ৪০ বছর বয়সি প্রার্থীরা বিজ্ঞপ্তিতে থাকা পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

আবেদনকারীরা ডাকযোগে মালদার অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের দফতরে আবেদনপত্র পাঠাতে পারবেন। আবেদন গ্রহন করা হবে ১৪ জুন, ২০২৩ পর্যন্ত। নিয়োগের বিষয়ে আরও জানতে দফতরের ওয়েবসাইট দেখে নিতে পারেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE