Advertisement
১৬ মে ২০২৪
IISER Kolkata Internship

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে আইআইএসইআর কলকাতা, প্রতি মাসে মিলবে সান্মানিকও

প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের তরফে দু’মাসের সামার ইন্টার্নশিপের সুযোগ দেওয়া হবে। ওই ইন্টার্নশিপে আর্থিক অনুদান দেবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড।

IISER Kolkata.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার তরফে ইন্টার্নশিপ করানো হবে। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইসিআর) তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিয়োলজি, অ্যাপ্লায়েড জিয়োলজিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে সামার ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে। তবে তাঁর স্নাতকোত্তর স্তরে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে।

এই ইন্টার্নশিপটিতে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বোর্ড (এসইআরবি)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শুধু মাত্র এক জন ব্যক্তিকেই এই ইন্টার্নশিপের জন্য বাছাই করে নেওয়া হবে। প্রতিষ্ঠানের আর্থ সায়েন্সেস বিভাগের প্যালিয়োঅন্টোলজি বিষয়ক গবেষণা প্রকল্পের জন্য ইন্টার্ন হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের মেধা এবং অভিজ্ঞতা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। ইন্টারভিউটি অনলাইনে গ্রহণ করা হবে। ইন্টার্ন হিসাবে প্রতি মাসে ৫,০০০ টাকা সান্মানিক হিসাবে দেওয়া হবে। মোট দু’মাসের মধ্যে সামার ইন্টার্নশিপ সম্পূর্ণ হবে।

চলতি বছরে মে মাস থেকে ইন্টার্নশিপ শুরু হবে। তবে আগ্রহীদের ১১ মার্চের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের অনলাইনে ইমেল মারফত আবেদন জানাতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer internship IISER Kolkata Recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE