Advertisement
০২ মে ২০২৪
Prasar Bharati Recruitment 2024

আকাশবাণী কলকাতায় কর্মখালি, সাংবাদিকতায় স্নাতকদের জন্য কাজের সুযোগ

প্রসার ভারতী দিল্লির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদে নিযুক্তদের বাংলা, ইংরেজি / হিন্দিতে সাবলীল হতে হবে। প্রতি মাসে ৩৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

All India Radio Kolkata.

আকাশবাণী ভবন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৪
Share: Save:

প্রসার ভারতীর পক্ষ থেকে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আকাশবাণী কলকাতার দফতরের শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। কাজ করতে হবে কপি এডিটর পদে। মোট এক বছরের জন্য তিন জন ব্যক্তিকে ওই পদে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের সাংবাদিকতা এবং গণজ্ঞাপনে স্নাতক হতে হবে। তবে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরাও সংশ্লিষ্ট পদের জন্য আবেদন জমা দিতে পারবেন। তবে, ন্যূনতম তিন বছর সংবাদমাধ্যমের মতো ক্ষেত্রে আগে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। পদপ্রার্থীদের বাংলা, ইংরেজি এবং হিন্দিতে সাবলীল হতে হবে।

আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য ওই পদে নিয়োগ করা হবে। কাজের ভিত্তিতে পরবর্তীকালে ওই চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। জাতীয় এবং আন্তর্জাতিক ঘটনাবলি সম্পর্কে জ্ঞান রয়েছে, এমন ব্যক্তি প্রয়োজন।

আগ্রহী প্রার্থীদের প্রসার ভারতীর ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন জানাতে হবে। ৩০ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত উল্লিখিত পদের জন্য আবেদনপত্র জমা নেওয়া হবে। নির্দিষ্ট দিনের পর আর কোনও প্রার্থীর আবেদন গ্রহণ করা হবে না। এই পদে কী ভাবে নিয়োগ করা হবে, সেই বিষয়ে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE