Advertisement
০৩ মার্চ ২০২৪
Courses in IIM Calcutta 2023

দেশের প্রতিরক্ষা কর্মীদের জন্য বিজনেস ম্যানেজমেন্টের কোর্স চালু আইআইএম কলকাতায়

সংবাদ সংস্থা জানিয়েছে, সোমবার একটি বিবৃতি জারি করে প্রতিষ্ঠানের তরফে এ সংক্রান্ত ঘোষণা করা হয়।

আইআইএম কলকাতা।

আইআইএম কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৭:৩৪
Share: Save:

প্রতিরক্ষাকর্মীদের জন্যে বিজনেস ম্যানেজমেন্টের পাঠক্রম চালু করল ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম), কলকাতা। সংবাদসংস্থা জানিয়েছে, সোমবার একটি বিবৃতি জারি করে প্রতিষ্ঠানের তরফে এ সংক্রান্ত ঘোষণা করা হয়।

প্রতিষ্ঠানের জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, দেশের প্রতিরক্ষাকর্মীদের জন্য বিজনেস ম্যানেজমেন্টের পাঠক্রমটি ছ’মাসের। সেনাবাহিনীর যে অফিসাররা তাঁদের কেরিয়ার পরিবর্তন করে কর্পোরেট দুনিয়ায় পা রাখতে চান, তাঁদের জন্যই এই সার্টিফিকেট প্রোগ্রামটি বিশেষ ভাবে সাজানো হয়েছে।

সোমবার থেকেই শুরু হয়েছে আইআইএম কলকাতায় নতুন পাঠক্রমের প্রথম ব্যাচের ক্লাস। অফিসারদের জন্য পাঠ্যক্রমে ম্যানেজমেন্টের মৌলিক বিষয়বস্তু সম্পর্কে ধারণা, ম্যানেজমেন্টের বিভিন্ন প্রকৌশল বা ‘স্কিল’ এবং বিভিন্ন ক্ষেত্রের নিত্যনতুন ভাবনাচিন্তার খোঁজ দেওয়া হবে। উদ্দেশ্য, অফিসারদের ভবিষ্যতের দক্ষ পেশাদার হিসাবে গড়ে তোলা।

সংবাদসংস্থার খবর অনুযায়ী, কোর্সের প্রথম ব্যাচে যোগ দিয়েছেন দেশের সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত এবং কর্মরত অফিসাররা। কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইআইএম কলকাতার অধিকর্তা উত্তমকুমার সরকার এবং সেনাবাহিনীর বেঙ্গল সাব-এরিয়ার সদর দফতরের জেনারেল অফিসার মেজর জেনারেল এইচ ধর্মরাজন। প্রথম ব্যাচের জন্য একটি ‘অ্যাকাডেমিক ওরিয়েন্টেশন’-এর আয়োজন করেন প্রোগ্রামের ডিরেক্টর নন্দিতা রায় এবং সোমদীপ চট্টোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE