Advertisement
১৮ মে ২০২৪
NDMA Recruitment 2023

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীতে কর্মখালির বিজ্ঞপ্তি, নিয়োগ কোন পদে?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা আবেদন জানালে তাঁদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৮:০৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনডিএমএ)-তে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। আগ্রহীদের আবেদন জানাতে হবে অফলাইনে।

নিয়োগ হবে সিনিয়র কনসালট্যান্ট বা বরিষ্ঠ পরামর্শদাতা (ডিজাস্টার রিস্ক ফিন্যান্সিং অ্যান্ড রিস্ক ট্রান্সফার)-র একটি পদে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা আবেদন জানালে তাঁদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। এই পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ১,২৫,০০০-১,৭৫,০০০ টাকা। অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ক্ষেত্রে বেতনক্রম ধার্য করা হবে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সিদ্ধান্ত অনুযায়ী।

আবেদনের জন্য প্রার্থীদের অ্যাকচুরিয়াল সায়েন্স/ ইকনমিক্স/ কমার্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়াও থাকতে হবে পেশাদারি অভিজ্ঞতা এবং অন্যান্য দক্ষতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। কাজের উপর নির্ভর করে প্রতি বছর এই মেয়াদ বাড়ানো হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, ‘স্টেটমেন্ট অফ পারপাস’ এবং অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আবেদনের শেষ দিন আগামী ২৫ জুলাই। প্রার্থীরা এই সম্পর্কে বিশদে জানতে পারবেন সংস্থার ওয়েবসাইটে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE