Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Air Force

চলতি বছরের অগ্নিবীরবায়ুর অ্যাডমিট কার্ড প্রকাশ করল ভারতীয় বিমানবাহিনী

অ্যাডমিট কার্ডে সমস্ত তথ্য সঠিক ভাবে দেওয়া আছে কি না দেখে তা ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে পরীক্ষার দিন নিয়ে যেতে হবে।

অগ্নিবীরবায়ু পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।

অগ্নিবীরবায়ু পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৮:১২
Share: Save:

জানুয়ারিতেই হবে অগ্নিবীরবায়ু পদের পরীক্ষা। তার আগে ভারতীয় বিমানবাহিনীর তরফে চলতি বছরের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। অগ্নিবীরবায়ু-র ওয়েবসাইট agnipathvayu.cdac.in থেকে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন।

অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য ভারতীয় বিমানবাহিনীর অগ্নিবীরবায়ু-র ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড ট্যাবে নিজেদের লগইন ডিটেলস দিলে অ্যাডমিট কার্ডটি দেখতে পাওয়া যাবে। অ্যাডমিট কার্ডে সমস্ত তথ্য সঠিক দেওয়া আছে কি না দেখে তা ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে পরীক্ষার দিন নিয়ে যেতে হবে।

চলতি মাসের ১৮ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে পরীক্ষা। অগ্নিবীরবায়ু পরীক্ষার মাধ্যমে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগ করবে ভারতীয় বিমানবাহিনী। পদগুলিতে লিখিত পরীক্ষা, শারীরিক ফিটনেসের পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ।

অগ্নিবীরবায়ু পরীক্ষায় বিভিন্ন পদের জন্য আলাদা যোগ্যতামান থাকলেও সবক্ষেত্রেই প্রার্থীদের দ্বাদশ পাশ হতে হবে। পাশাপাশি থাকতে হবে শারীরিক ফিটনেসও। লিখিত পরীক্ষায় পাশ করলে প্রার্থীদের ইন্টারভিউ এবং মেডিক্যাল পরীক্ষার জন্য ডাকা হবে। সমস্ত ধাপে পাশ করলে বাছাই প্রার্থীদের ট্রেনিংয়ের জন্য দেশের বিভিন্ন প্রান্তে পোস্টিং দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE