Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Health and Family Welfare Department

পুরসভার কমিউনিটি হেলথ সেন্টার-এ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কবে পর্যন্ত আবেদন করা যাবে?

স্বাস্থ্য দফতরের 'ন্যাশনাল আরবান হেলথ মিশন'-এর অধীনে হবে এই নিয়োগ। আবেদনকারীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে।

কর্মী নিয়োগ করা হবে পুরসভার কমিউনিটি হেলথ সেন্টার-এ।

কর্মী নিয়োগ করা হবে পুরসভার কমিউনিটি হেলথ সেন্টার-এ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৭:৫৮
Share: Save:

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে দফতরের তরফে। চুক্তির ভিত্তিতে অ্যাকাউন্টস ম্যানেজার (ডিপিএমইউ/ সিপিএমইউ) পদে কর্মী নিয়োগ হবে। স্বাস্থ্য দফতরের 'ন্যাশনাল আরবান হেলথ মিশন'-এর অধীনে হবে এই নিয়োগ। আবেদনকারীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। এই পদে আবেদনের জন্য বিস্তারিত তথ্য জেনে নিন।

মোট শূন্যপদ ৩টি। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের এ ক্ষেত্রে বয়সের কিছু ছাড় দেওয়া হয়। মাসিক ৩৫,০০০ টাকা বেতন হবে অ্যাকাউন্টস ম্যানেজারদের। রাজ্যের যে কোনও পুরসভা বা পৌরনিগমের অন্তর্গত কমিউনিটি হেলথ সেন্টার (ইউসিএইচসি) -তে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। 'ন্যাশনাল হেলথ মিশন'-এর অধীনে একই পদে কর্মরতরাও এই পদে আবেদন জানাতে পারবেন। তাঁদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমায় ৫ বছর দেওয়া হবে।

চাকরিপ্রার্থীকে এমকম পাশ হতে হবে বা আইসিডাব্লিউএ প্রতিষ্ঠান থেকে পাশ করতে হবে। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টরাও আবেদন জানাতে পারবেন। পাশাপাশি প্রয়োজন 'ডবল এন্ট্রি অ্যাকাউন্টিং সিস্টেম' এবং 'ট্যালি' সম্পর্কিত জ্ঞান। এ ছাড়া অ্যাকাউন্টিং-এ ১ বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকলে ভাল।

চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। দফতরের ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/ -এ গিয়ে ১৯ জানুয়ারি সকাল ১১টা থেকে ২৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত আবেদন জানানো যাবে এই পদে। আবেদনমূল্য হিসাবে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫০ টাকা জমা দিতে হবে। টাকা জমা দেওয়ার শেষ দিন ৩০ জানুয়ারি রাত ১২টা এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩১ জানুয়ারি। নিয়োগ সংক্রান্ত নিয়মাবলির জন্য প্রার্থীদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/- এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE