Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IBPS

ব্যাঙ্কে চাকরি চান? সামনেই নিয়োগের অনেকগুলি পরীক্ষা, দিন ক্ষণ জানাল আইবিপিএস

আইবিপিএস আরআরবি, ক্লার্ক, প্রবেশনারি অফিসার, অফিসার স্কেল ও স্পেশালিস্ট অফিসার পদের পরীক্ষার তারিখ সোমবার আইবিপিএস-এর তরফে জানানো হয়েছে।

বিভিন্ন পরীক্ষার দিন ঘোষণা করেছে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস)।

বিভিন্ন পরীক্ষার দিন ঘোষণা করেছে ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস)। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৮:১৬
Share: Save:

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস) চলতি বছরের বিভিন্ন পরীক্ষার দিন ঘোষণা করেছে। আইবিপিএস আরআরবি, ক্লার্ক, প্রবেশনারি অফিসার, অফিসার স্কেল ১, ২, ৩ এবং স্পেশালিস্ট অফিসার পদের পরীক্ষার তারিখ সোমবার আইবিপিএস-এর তরফে জানানো হয়েছে। তবে সম্ভাব্য পরীক্ষার দিনগুলি পরে নানা কারণে পরিবর্তিতও হতে পারে। আগ্রহীরা আইবিপিএস-এর ওয়েবসাইট https://ibps.in/ -এ গিয়ে পরীক্ষার সময়সূচি দেখতে পাবেন।

প্রকাশিত পরীক্ষার ক্যালেন্ডার অনুযায়ী, আইবিপিএস-এর ক্লার্ক পদের প্রিলিমিনারি পরীক্ষাটি অগস্টের ২৬, ২৭ তারিখ এবং সেপ্টেম্বরের ২ তারিখ নেওয়া হবে। এর মেন পরীক্ষাটি হবে আগামী ৭ অক্টোবর। প্রবেশনারি অফিসার (পিও) পদের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ২৩ ও ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর। এর মেন পরীক্ষা নেওয়া হবে আগামী ৫ নভেম্বর। স্পেশালিস্ট অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে আগামী ৩০ এবং ৩১ ডিসেম্বর এবং মেন পরীক্ষাটি হবে ২০২৪-এর ২৮ জানুয়ারি।

এ ছাড়া, রিজিওনাল রুরাল ব্যাঙ্ক (আরআরবি)-এর অফিসার স্কেল ১ এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদের প্রিলিমিনারি পরীক্ষাটি অগস্টের ৫, ৬, ১২, ১৩ এবং ১৯ তারিখে নেওয়া হবে। এর মূল পরীক্ষা হবে সেপ্টেম্বরের ১০ এবং ১৬ তারিখ। অন্যদিকে, আরআরবি-এর অফিসার স্কেল ২ এবং ৩-এর জন্য একটিই পরীক্ষা নেওয়া হবে আগামী ১০ সেপ্টেম্বর।

আইবিপিএস-এর তরফে জানানো হয়েছে, পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনলাইনেই হবে। প্রিলিমিনারি ও মেন পরীক্ষার জন্য একবারই রেজিস্ট্রেশন করতে হবে পরীক্ষার্থীদের। আবেদনের সময় প্রয়োজনীয় নথিও আপলোড করতে হবে ওয়েবসাইটে। এ ছাড়া, পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য আইবিপিএস-এর ওয়েবসাইট https://ibps.in/ দেখতে হবে পরীক্ষার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE