Advertisement
০৩ মার্চ ২০২৪
IIM Calcutta

আইআইএম কলকাতায় কাজের সুযোগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

চুক্তির ভিত্তিতে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়েছে।

কর্মী নিয়োগ করা হবে আইআইএম কলকাতায়।

কর্মী নিয়োগ করা হবে আইআইএম কলকাতায়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) কলকাতায় কর্মী নিয়োগ হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু হয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

প্রতিষ্ঠানের ইন্টারনাল পার্সোনেল কমিটি (আইপিসি)-র কার্যালয়ে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার নিয়োগ করা হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। মাসিক ৪৫,০০০ থেকে ৫৫,০০০ টাকা বেতন হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারদের। সঙ্গে থাকবে আরও বেশ কিছু সুযোগসুবিধা। কাজের উপর ভিত্তি করে বেতন বাড়তেও পারে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতক হতে হবে। পাশাপাশি স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর থাকলে ভাল। এ ছাড়া প্রয়োজন কোনও শিক্ষা প্রতিষ্ঠানে একই ধরনের কাজের ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা। বিশেষত, কোনও ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। একইসঙ্গে কম্পিউটারে মাইক্রোসফট অফিস চালানোর দক্ষতা, সাবলীল ভাবে কথাবার্তা বলার ক্ষমতা, কঠোর পরিশ্রমের ক্ষমতা, সুন্দর ব্যক্তিত্বের মতো বিষয়গুলিও থাকা জরুরি।

প্রাথমিক ভাবে নিযুক্তদের চুক্তির ভিত্তিতে ৩ বছরের জন্য নিয়োগ করা হলেও, পরবর্তীকালে তা বাড়তে পারে। আবেদনকারীদের নির্ধারিত ফর্মে এই পদে আবেদন জানাতে হবে ১ ফেব্রুয়ারির মধ্যে। যে ঠিকানায় আবেদনপত্র-সহ স্বপ্রত্যয়িত নথির ফোটোকপি এবং ছবি পাঠাতে হবে সেটি হল-সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (এইচআর), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট কলকাতা, ডিএইচ রোড, পোস্ট অফিস-জোকা, কলকাতা-৭০০১০৪।

ইন্টারভিউয়ের দিন সরকারি/ আধা সরকারি/ রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মরত বাছাই প্রার্থীদের কর্তৃপক্ষের থেকে পাওয়া ‘নো অবজেকশন সার্টিফিকেট’ জমা দিতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ২০০ টাকা জমা দিতে হলেও সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও টাকা জমা দিতে হবে না। নিয়োগ সংক্রান্ত অন্যান্য নিয়মাবলীর জন্য প্রার্থীদের আইআইএম কলকাতার ওয়েবসাইট https://www.iimcal.ac.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE