Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Indian Navy

একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় নৌবাহিনীর

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মোট ১৫০০ টি শূন্য আসনে যোগ্য প্রার্থীদের নিযুক্ত করা হবে।

ভারতীয় নৌবাহিনী।

ভারতীয় নৌবাহিনী। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২১:৫৭
Share: Save:

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর এমআর, এসএসআর ১/২৩ পদে নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীদের শূন্যপদগুলিতে আবেদন জানানোর জন্য ভারতীয় নৌবাহিনীর সরকারি ওয়েবসাইট-https://www.joinindiannavy.gov.in/en-এ যেতে হবে। এই পদগুলিতে আবেদন জানানোর শেষ দিন ১৭ ডিসেম্বর।

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মোট ১৫০০ টি শূন্য আসনে যোগ্য প্রার্থীদের নিযুক্ত করা হবে। এর মধ্যে অগ্নিবীর এসএসআর- ১/২০২৩ পদে ১৪০০ জনকে এবং অগ্নিবীর এমআর- ১/২০২৩ পদে ১০০ জন প্রার্থীকে নিয়োগ করা হবে।

বয়ঃসীমা: এই পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের জন্মতারিখ ১ মে ২০০২ থেকে ৩১ অক্টোবর ২০০৫-এর মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: অগ্নিবীর এসএসআর- ১/২০২৩ পদের জন্য আবেদনকারীদের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক দ্বারা স্বীকৃত স্কুলশিক্ষা বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় পাশ করতে হবে। আবার অগ্নিবীর এমআর- ১/২০২৩ পদের জন্য আবেদনকারীদের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক দ্বারা স্বীকৃত স্কুলশিক্ষা বোর্ড থেকে অঙ্ক, পদার্থবিদ্যা এবং রসায়ন/ জীববিদ্যা/ কম্পিউটার সায়েন্স নিয়ে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করতে হবে।

Advertisement

আবেদনমূল্য: এই পদগুলিতে প্রার্থীদের অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর নিয়োগ পরীক্ষার জন্য প্রার্থীদের অনলাইন মাধ্যমেই ৫৫০ টাকা ও ১৮ শতাংশ জিএসটি জমা দিতে হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের ভারতীয় নৌবাহিনীর সরকারি ওয়েবসাইট-https://www.joinindiannavy.gov.in/en-এ যেতে হবে। এর পর সেখানে https://agniveernavy.cdac.in/-লিঙ্কে ক্লিক করে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। নথিভুক্তিকরণের পর সমস্ত তথ্য ও আবেদনমূল্য দিয়ে প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া: এই পদগুলির জন্য ত্রিস্তরীয় যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই তিনটি স্তর হল: কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, লিখিত পরীক্ষা,পিএফটি ও প্রাথমিক মেডিক্যাল পরীক্ষা এবং সব শেষে, নিয়োগের জন্য চূড়ান্ত মেডিক্যাল পরীক্ষাটি নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.