Advertisement
১৩ জুলাই ২০২৪
Indian Oil Corporation

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে চাকরির দারুণ সুযোগ! কতগুলি শূন্যপদে হবে নিয়োগ?

আগ্রহী চাকরিপ্রার্থীরা সরকারি ওয়েবসাইট-https://iocl.com/ বা https://plapps.indianoil.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে নিয়োগ।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২১:৪১
Share: Save:

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড পাইপলাইন্স বিভাগে টেকনিশিয়ান শিক্ষানবিশ ও বাণিজ্যিক শিক্ষানবিশ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী চাকরিপ্রার্থীরা সরকারি ওয়েবসাইট-https://iocl.com/ বা https://plapps.indianoil.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে উক্ত পদগুলিতে মোট ৪৬৫ জন প্রার্থীকে নিযুক্ত করা হবে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে অসম, বিহার, ছত্তীসগঢ়, দিল্লি, গুজরাত, হরিয়ানা, হিমাচলপ্রদেশ, ঝাড়খণ্ড, ওডিশা, পঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ও পশ্চিমবঙ্গে প্রার্থীদের নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩০ নভেম্বর।

শূন্য আসন: ৪৬৫ টি। যার মধ্যে এসসিদের জন্য ৬৩ টি আসন, এসটিদের জন্য ৩৪ টি আসন, ওবিসিদের জন্য ৯৬ টি আসন, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের ৩৯ টি আসন, পিডব্লিউডিদের জন্য ২০ টি আসন আসন সংরক্ষণ করা হবে। বাকি ২৩৩ টি আসনে নিযুক্ত হবেন জেনারেল চাকরিপ্রার্থীরা।

যোগ্যতামান: প্রতিটি পদে বিভিন্ন যোগ্যতা ধার্য করা হয়েছে। এর জন্য প্রার্থীদের বিস্তারিত বিজ্ঞপ্তিটি-https://plapps.indianoil.in/PLApprentice/Admin/Advertisement%20File%20Upload/9.pdf দেখতে হবে।

বয়ঃসীমা: এই পদগুলির জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর। সংরক্ষণ তালিকাভুক্তদের জন্য এ ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হবে।

শিক্ষানবিশদের ট্রেনিংয়ের জন্য বরাদ্দ সময়: টেকনিশিয়ান শিক্ষানবিশ পদে প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে ১ বছর ধরে। বাণিজ্য শিক্ষানবিশ পদে প্রার্থীদের প্রশিক্ষণ হবে ১ বছর। ডেটা এন্ট্রি অপেরাটরদের প্রশিক্ষণ চলবে ১৫ মাস ধরে।

বৃত্তি: এই পদগুলিতে ১৯৬১/১৯৭৩/১৯৯২-এর শিক্ষানবিশ আইন অনুযায়ী প্রার্থীদের বৃত্তি প্রদান করা হবে।

নির্বাচন পদ্ধতি: এই পদগুলিতে লিখিত পরীক্ষার ভিত্তিতে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

পরীক্ষা কাঠামো: পরীক্ষায় সমস্ত অবজেকটিভধর্মী প্রশ্ন করা হবে। মোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। এ ক্ষেত্রে কোনও নেগেটিভ মার্কিং-এর ব্যাপার থাকবে না। পরীক্ষার জন্য সময় বরাদ্দ হবে দু'ঘণ্টা । পরীক্ষার্থীরা ইংরেজি বা হিন্দিতে পরীক্ষাটি দিতে পারবেন। লিখিত পরীক্ষাটি সম্ভবত আগামী ১৮ ডিসেম্বর নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE