Advertisement
১১ মে ২০২৪
ISRO Recruitment 2023

ইসরো-তে কাজের সুযোগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্টের বেতন প্রতি মাসে ৪৪,৯০০ টাকা।

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন।

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৪:০২
Share: Save:

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

একাধিক বিভাগে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান ‘বি’, ড্রাফটসম্যান, ভারী এবং হালকা যানচালক এবং ফায়ারম্যান পদে নিয়োগ করা হবে। প্রতিটি পদের জন্য একাধিক শূন্যপদ রয়েছে।

ভারতের নাগরিকেরা আবেদন করতে পারবেন। প্রার্থীর বয়স ১৮ বছরের বেশি হওয়া প্রয়োজন। ফায়ারম্যান পদের ক্ষেত্রে ২৫ বছর সর্বোচ্চ বয়স এবং বাকি পদের জন্য ৩৫ বছর বয়সের সর্বোচ্চ সীমা। আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্টকে প্রতি মাসে ৪৪,৯০০ টাকা করে বেতন দেওয়া হবে। টেকনিশিয়ান ‘বি’ এবং ড্রাফটসম্যান পাবেন প্রতি মাসে ২১,৭০০ টাকা। ভারী এবং হালকা যানচালক এবং ফায়ারম্যানরা পাবেন প্রতি মাসে ১৯,৯০০টাকা।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ারে’ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। ওয়েবসাইট থেকেই অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। পাশাপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা দেওয়া প্রয়োজন। ২৪ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISRO Recruitment 2023 Job Vacancy Govt Job ISRO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE