Advertisement
২০ মে ২০২৪
MBA course in IGNOU 2023

স্নাতক হলেই ইগনু থেকে করা যাবে ব্যাঙ্কিং আর ফিন্যান্সে এমবিএ, চালু নতুন নিয়ম

কোর্সের মেয়াদ দু'বছর। অনলাইন এবং দূরশিক্ষা মাধ্যমে পাঠক্রমটি করানো হবে।

ইগনু।

ইগনু। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:১১
Share: Save:

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ ব্যাঙ্কিং এবং ফিন্যান্স-এ মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) কোর্সে ভর্তির জন্য প্রয়োজনীয় যোগ্যতায় পরিবর্তন আনা হয়েছে। মঙ্গলবার সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবরে লেখা হয়েছে, এখন থেকে সিএআইআইবি সার্টিফিকেট এবং ব্যাঙ্কিং আর ফিন্যান্সের ক্ষেত্রে দু'বছরের অভিজ্ঞতা ছাড়াও আবেদন করা যাবে এই কোর্সের জন্য।

সংশোধিত যোগ্যতার মাপকাঠি অনুযায়ী, বিশ্ববিদ্যালয় থেকে ব্যাঙ্কিং এবং ফিন্যান্সে এমবিএ-র জন্য প্রার্থীদের ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের স্নাতকে থাকতে হবে ৪৫ শতাংশ নম্বর। আবেদনের জন্য কোনও বয়স সীমা ঠিক করা হয়নি।

এমবিএ কোর্সটি ইগনু-র স্কুল অফ ম্যানেজমেন্ট স্টাডিজ দ্বারা পরিচালিত। কোর্সটি ইগনু এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং অ্যান্ড ফিন্যান্স (আইআইবিএফ)-এর মধ্যে মৌচুক্তি স্বাক্ষরের মাধ্যমে প্রস্তুত এবং চালু করা হবে।

কোর্সের মেয়াদ দু'বছর। অনলাইন এবং দূরশিক্ষা মাধ্যমে কোর্সটি করানো হবে। কোর্স ফি ৬২,০০০ টাকা। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ইগনু-র ওয়েবসাইটে গিয়েই আবেদন করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE