Advertisement
০৪ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় গবেষণার কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ‘ন্যাশনাল সায়েন্স চেয়ার’ প্রজেক্টের অর্থপুষ্ট।

ISI Kolkata

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:১৩
Share: Save:

একটি স্বল্পমেয়াদি গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। মঙ্গলবার প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট এই প্রকল্পে অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের সেন্টার ফোর সফট কম্পিউটিং রিসার্চ-এ গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘গ্র্যানিউলার কম্পিউটিং, ডিপ লার্নিং অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ‘ন্যাশনাল সায়েন্স চেয়ার’ প্রজেক্টের অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরে নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা থেকে ৪২,০০০ টাকা।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, ডেটা সায়েন্স বা সম্পর্কিত ক্ষেত্রে পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের কভার লেটার, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৬ মে। এর পর প্রার্থীদের সেমিনার উপস্থাপনা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE