Advertisement
০৪ মে ২০২৪
Admission in JU 2023

সাংবাদিকতা নিয়ে পড়তে চান? যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে আবেদন গ্রহণ প্রক্রিয়া

সম্পূর্ণ কোর্সের নাম ‘এমএ ইন জার্নালিজ়ম অ্যান্ড মাস কমিউনিকেশন’। 'ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ়, ল অ্যান্ড ম্যানেজমেন্ট’-এর তরফে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৫:৩৭
Share: Save:

সাংবাদিকতা নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হল। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গেলেই দেখা যাবে বিজ্ঞপ্তিটি।

সম্পূর্ণ কোর্সের নাম ‘এমএ ইন জার্নালিজ়ম অ্যান্ড মাস কমিউনিকেশন’। 'ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ়, ল অ্যান্ড ম্যানেজমেন্ট’-এর তরফে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হওয়া প্রয়োজন। তবে, ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। এই যোগ্যতা থাকলেই শুধুমাত্র আবেদনপত্র পূরণ করা যাবে। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা নিয়ে স্নাতকোত্তর পড়তে হলে প্রতিষ্ঠানের আয়োজিত প্রবেশিকা পরীক্ষা উত্তীর্ণ হওয়া দরকার। ওই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে বিশ্ববিদ্যালয়ের নিয়মমাফিক মেধাতালিকা অনুযায়ী ভর্তি হওয়া যাবে। মোট ৬২ জনকে ভর্তি নেওয়া হবে স্নাতকোত্তর কোর্সে। যাঁদের কোর্স ফি বাবদ দিতে হবে ২৬,২০০ টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। বিজ্ঞপ্তি থেকেই অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দিতে হবে। ৩১ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন ১ সেপ্টেম্বর ’২৩।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Journalism Mass Communication Jadavpur University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE