Advertisement
২০ জুন ২০২৪
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পোস্ট গ্রাজুয়েশন সার্টিফিকেট কোর্সের সুযোগ, জেনে নিন বিস্তারিত

২০২৩-এর মার্চ থেকে জুলাই মাস পর্যন্ত সপ্তাহে তিন দিন ক্লাস হবে। সন্ধে ৬টা থেকে ৮টা পর্যন্ত ক্লাস হবে।

পোস্ট গ্রাজুয়েশন সার্টিফিকেট কোর্সের সুযোগ।

পোস্ট গ্রাজুয়েশন সার্টিফিকেট কোর্সের সুযোগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:১০
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পোস্ট গ্রাজুয়েশন সার্টিফিকেট কোর্সের সুযোগ। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

ডিজিটাল হিউম্যানিটিজ় অ্যান্ড কালচারাল ইনফরমেটিকস কোর্সটির নাম। স্কুল অফ কালচারাল টেকস্টস অ্যান্ড রেকর্ডস এই কোর্সটি পরিচালনা করছে। ২০২৩-এর মার্চ থেকে জুলাই মাস পর্যন্ত সপ্তাহে তিন দিন ক্লাস হবে। সন্ধে ৬টা থেকে ৮টা পর্যন্ত ক্লাস হবে। কোর্স ফি প্রায় ১১,৮০০ টাকা।

এই কোর্সের পাঠ দেওয়া হবে, ডিজিটাল টেকনোলজি এবং অর্থনৈতিক বাধ্যবাধকতা সংক্রান্ত নানা বিষয়ের। ডিজিটাল টেকনলজির জন্য হিউম্যানিটিজ় বিষয়টিতে যে পরিবর্তনগুলি আসছে, সেই বিষয়গুলিই পড়ানো হবে। লেকচার, প্র্যাক্টিক্যাল ক্লাস, ওয়ার্কশপ, প্রদর্শন, গ্রুপ ডিসকাশন, প্রোজেক্ট-সহ আরও অনেক পদ্ধতিতেই পড়ানো হবে।

এই কোর্সে ভর্তি হওয়ার জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে অনার্স-সহ স্নাতক হতে হবে। ইচ্ছুক শিক্ষার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে প্রয়োজনীয় তথ্য মেল করতে হবে। ১০ ফেব্রুয়ারি ’২৩-এর মধ্যে মেল পাঠিয়ে দিতে হবে। স্ক্রিনিং টেস্টের মাধ্যমে কোর্সে ভর্তি নেওয়া হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখুন http://www.jaduniv.edu.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE