Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jadavpur University

স্নাতকোত্তর স্তরে একাধিক বিভাগে ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

২০২৩-২৪ বর্ষে স্নাতকোত্তর স্তরে যে সমস্ত পড়ুয়া যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে এমই, এমটেক, এমফার্ম, মাস্টার অব আর্কিটেকচার-সহ অন্যান্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৩:৫৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি প্রোগ্রামে ভর্তির প্রক্রিয়া। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই বিষয়ে। বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি কাউন্সিল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ফ্যাকাল্টি কাউন্সিল অব ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ এবং ল অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের তরফে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩-২৪ বর্ষে স্নাতকোত্তর স্তরে যে সমস্ত পড়ুয়া যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব ইঞ্জিনিয়ারিং (এমই), মাস্টার অব টেকনোলজি (এমটেক), মাস্টার অব ফার্মেসি (এমফার্ম), মাস্টার অব আর্কিটেকচার-সহ অন্যান্য বিভাগে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিটি বিভাগে ভর্তির প্রয়োজনীয় যোগ্যতা জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া:

শিক্ষার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দিতে হবে। ২৩ মে থেকে ৬ জুন পর্যন্ত চলবে ভর্তির আবেদন প্রক্রিয়া।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE