Advertisement
২৯ এপ্রিল ২০২৪
KNU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে, কোন বিভাগে?

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। আবেদনের জন্য যে কোনও প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৩:০৬
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ)/ সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের অ্যানিম্যাল সায়েন্স বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। জেআরএফ পাবেন প্রতি মাসে ফেলোশিপ ৩১ হাজার টাকা। এসআরএফ পাবেন ৩৫ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। এসআরএফ পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। জেআরএফ পদে আবেদনের প্রয়োজনীয় বয়স ২৮ বছর এবং ৩২ বছরের মধ্যে হতে হবে এসআরএফ-এর বয়স। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে করতে হবে। ২৭ মার্চের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE