Advertisement
২৪ জুলাই ২০২৪
Kendriya Vidyalaya

বোলপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, শুধু ইন্টারভিউ দিয়েই মিলবে চাকরি

পিজিটি, টিজিটি/ স্পেশাল এডুকেটর/ কম্পিউটার প্রশিক্ষক এবং পিআরটি/ নাচের কোচ/ যোগ প্রশিক্ষকদের মাসিক বেতন হবে যথাক্রমে ২৭,৫০০ টাকা, ২৬,২৫০ টাকা এবং ২১,২৫০ টাকা।

 শিক্ষক নিয়োগ  বোলপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ে।

শিক্ষক নিয়োগ বোলপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৭:৪৫
Share: Save:

রাজ্যে কেন্দ্রীয় বিদ্যালয়ের বিভিন্ন শাখায় শিক্ষক নিয়োগ করা হচ্ছে। ফেব্রুয়ারি থেকে বিদ্যালয়ের ওয়েবসাইটগুলিতে একের পর এক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। শিক্ষক, প্রশিক্ষক এবং নার্স-সহ বিভিন্ন পদের জন্য এ বার বীরভূম জেলার বোলপুরের কেন্দ্রীয় বিদ্যালয়ের শাখাতেও প্রার্থী নিয়োগ হবে। সমস্ত পদে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। কোনও লিখিত পরীক্ষা নয়, কেবল মাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই সব পদে নিয়োগ হবে।

পিজিটি (পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক) পদে হিন্দি, ইংরেজি, ইতিহাস, ভূগোল এবং ইকনমিক্সের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। বিজ্ঞান এবং গণিতের জন্য নিয়োগ করা হবে টিজিটি (প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক)-দের। এ ছাড়াও, পিআরটি (প্রাথমিক শিক্ষক), কম্পিউটার প্রশিক্ষক, নাচের কোচ, যোগ প্রশিক্ষক, স্পেশাল এডুকেটর এবং নার্স নিয়োগ করা হবে। আবেদন জানানোর জন্য বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। পিজিটি, টিজিটি/ স্পেশাল এডুকেটর/ কম্পিউটার প্রশিক্ষক এবং পিআরটি/ নাচের কোচ/ যোগ প্রশিক্ষকদের মাসিক বেতন হবে যথাক্রমে ২৭,৫০০ টাকা, ২৬,২৫০ টাকা এবং ২১,২৫০ টাকা।

পিআরটি পদে আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশের পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর ছাড়াও থাকতে হবে ডিএলএড/ বিএলএড/ ডিএড (স্পেশ্যাল এডুকেশন)-এর ডিগ্রি। যাঁদের স্নাতকে ৫০ শতাংশ নম্বর-সহ বিএড ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন জানাতে পারবেন। এর পাশাপাশি প্রয়োজন সিটেট পরীক্ষায় প্রথম পত্র পাশের সার্টিফিকেট। একই সঙ্গে হিন্দি এবং ইংরেজি মাধ্যমে পড়ানোর দক্ষতা এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনের বিষয়ে সম্যক জ্ঞান থাকাও জরুরি। অন্যান্য পদের ক্ষেত্রেও রয়েছে নির্দিষ্ট কিছু যোগ্যতার মাপকাঠি।

আগামী ২২ মার্চ এবং ২৪ মার্চ সমস্ত পদে নিয়োগের ইন্টারভিউগুলি হবে। প্রার্থীদের স্কুল প্রাঙ্গণে পৌঁছতে হবে সকাল সাড়ে ৮টার মধ্যে। ইন্টারভিউয়ের জন্য রেজিস্ট্রেশন করতে হবে সকাল ৯টার মধ্যে। এর পর ইন্টারভিউ চলবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টো পর্যন্ত। ওই দিন প্রার্থীদের সঙ্গে রাখতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি। তবে তার আগে বিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আগামী ২০ মার্চ বিকেল ৪টের মধ্যে ইন্টারভিউয়ের জন্য রেজিস্টার করতে হবে। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানতে প্রার্থীদের স্কুলের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE