Advertisement
২৫ জুলাই ২০২৪
KMC

কলকাতা পুরসভায় ইলেক্ট্রিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ার নিয়োগ, মোট শূন্যপদ ৭৭

আবেদনকারীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়।

ইঞ্জিনিয়ার নিয়োগ কলকাতা পুরসভায়।

ইঞ্জিনিয়ার নিয়োগ কলকাতা পুরসভায়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৮:৩৪
Share: Save:

কলকাতা পুরসভায় একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে একের পর এক নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে। এর মধ্যে ইলেক্ট্রিক্যাল এবং সিভিলের সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদেও প্রার্থী নিয়োগ করা হবে। পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হবে ৩১ মার্চ।

ইলেক্ট্রিক্যাল এবং সিভিলের সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে যথাক্রমে ১০ এবং ৬৭ জন প্রার্থী নেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়। উভয় ক্ষেত্রেই নিযুক্তদের রোপা ২০১৯-এর আইনের দ্বাদশ বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে।

দু’ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের স্টেট কাউন্সিল ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন বা তার সমগোত্রীয় প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল বা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে। উভয় ক্ষেত্রেই উচ্চতর যোগ্যতাসম্পন্ন প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন।

প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং পার্সোনালিটি টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে। দু’টি পরীক্ষায় থাকবে যথাক্রমে ২০০ এবং ৪০ নম্বর। পরীক্ষা দু’টিতে প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতেই প্রার্থীদের নিয়োগ করা হবে। ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের আবেদন জানাতে হবে। জমা দিতে হবে প্রয়োজনীয় নথিও। আবেদনের জন্য জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ২০০ টাকা এবং এসসি/এসটি/ বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ এপ্রিল। প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE