Advertisement
১১ মে ২০২৪
West Bengal

রাজ্যে মোট ৬৬টি শূন্যপদে দন্ত শল্য চিকিৎসক নিয়োগ, আবেদন জানাবেন কী ভাবে?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২২ থেকে ৩৬ বছরের মধ্যে। বয়সের ছাড় থাকবে সংরক্ষিত প্রার্থীদের জন্য।

রাজ্যে ডেন্টাল সার্জন নিয়োগ।

রাজ্যে ডেন্টাল সার্জন নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৭:৩৯
Share: Save:

রাজ্যের ডেন্টাল এবং মেডিক্যাল কলেজগুলিতে ডেন্টাল সার্জন তথা ক্লিনিক্যাল টিউটর/ ডেমনস্ট্রেটর নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্যের হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে। পশ্চিমবঙ্গ ডেন্টাল এডুকেশন সার্ভিসেসের অধীনস্থ এই পদগুলির জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

ডেন্টাল সার্জেন তথা ক্লিনিক্যাল টিউটর/ ডেমনস্ট্রেটর মোট ৬৬টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২২ থেকে ৩৬ বছরের মধ্যে। বয়সের ছাড় থাকবে সংরক্ষিত প্রার্থীদের জন্য। নিযুক্তদের ২০১৯-এর রোপা আইন মেনে মাসিক ৫৬,১০০-১,৪৪,৩০০ টাকা বেতনক্রমে বেতন দেওয়া হবে।

আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিডিএস ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের এমডিএস ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া, প্রয়োজন এক বছরের পেশাদারি অভিজ্ঞতা এবং রাজ্য বা কেন্দ্রীয় ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে। অনলাইনেই এই পদগুলিতে আবেদন জানাতে হবে প্রার্থীদের। আবেদনের শেষ দিন আগামী ৩১ মারছ।এসসি/এসটি/ বিশেষ ভাবে সক্ষম প্রার্থীরা ছাড়া বাকিদের আবেদন জানানোর জন্য দিতে হবে ২১০ টাকা। নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত জানতে প্রার্থীদের রাজ্যের হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE