Advertisement
১৮ জুন ২০২৪
KMC Recruitment 2023

ইন্টারভিউয়ের মাধ্যমে নার্স নিয়োগ করবে কলকাতা পুরসভা, কী যোগ্যতা প্রয়োজন?

মোট শূন্যপদ রয়েছে ১৭টি। নিয়োগের পর প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫ হাজার টাকা।

কলকাতা পুরসভা।

কলকাতা পুরসভা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৫:১৬
Share: Save:

কলকাতা পুরসভায় কর্মী নিয়োগ করা হবে। রাজ্য স্বাস্থ্য বিভাগের তরফ থেকে নেওয়া হবে কর্মী। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কলকাতা পুরসভার ওয়েবসাইটে।

স্টাফ নার্স নেওয়া হবে। ফিন্যান্স কমিশন হেলথ গ্রান্ট পলিক্লিনিকের তরফ থেকে চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে ১৭টি। নিয়োগের পর প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫ হাজার টাকা।

আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জিএনএম (জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি) কোর্সের শংসাপত্র থাকতে হবে। তবে, স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিং-এ ব্যাচেলর অফ সায়েন্সের ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। প্রার্থীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলের অধীনে নথিভুক্ত থাকা দরকার। বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে মোট ১০০ নম্বর থাকবে। এর মধ্যে শিক্ষাগত যোগ্যতার জন্য ৪০ ও ইন্টারভিউয়ের জন্য ৬০ নম্বর থাকবে। দু’টির উপর ভিত্তি করে মেধাতালিকা অনুযায়ী নিয়োগ করা হবে স্টাফ নার্স।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে কলকাতা পুরসভার ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্টে’ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর, আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ৩০ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পুরসভার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE