Advertisement
২০ জুলাই ২০২৪
UPSC Recruitment 2023

একাধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন, কী যোগ্যতা প্রয়োজন

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর তরফে একাধিক বিভাগে নিয়োগ করা হবে কর্মী। মোট শূন্যপদ রয়েছে ৬৯টি।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৪:৪৬
Share: Save:

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর তরফে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কমিশনের ওয়েবসাইটে।

একাধিক বিভাগে নিয়োগ করা হবে কর্মী। মোট শূন্যপদ রয়েছে ৬৯টি। এর মধ্যে ১টি রিজিওনাল ডিরেক্টর, ১টি অ্যাসিস্ট্যান্ট কমিশনার, ২২টি পদ রয়েছে সহকারী ওর (আকরিক) ড্রেসিং অফিসার, ৪টি অ্যাসিস্ট্যান্ট মিনারেল ইকনমিস্ট, ৩৪টি অ্যাসিস্ট্যান্ট মাইনিং ইঞ্জিনিয়ার এবং ৭টি ইউথ অফিসারের শূন্যপদ রয়েছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে এই পদগুলিতে নেওয়া হবে কর্মী।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা জানতে ইউপিএসসি-র ওয়েবসাইটে দেওয়া নিয়োগের মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রার্থীদের ২৫ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। যদিও, তফসিলি জাতি, তফসিলি জনজাতি, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণি ও মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনও টাকা লাগবে না।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘অ্যাডভারটাইজমেন্টে’ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। পাশপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দেওয়া দরকার। পরবর্তী প্রয়োজনের জন্য আবেদনপত্র জমা দেওয়ার পর সেটি ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে রাখা ভাল। ১৩ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE