Advertisement
০৭ মে ২০২৪
Kolkata municipality

৩০টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার, কোন পদে কী যোগ্যতা প্রয়োজন?

বাংলা ভাষা জানা প্রয়োজন। নিয়োগের পর প্রতি মাসে বেতন হবে ২৫ হাজার টাকা।

চাকরির সুযোগ।

চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৭:৪৫
Share: Save:

কলকাতা পৌরসভা চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ৩০টি শূন্যপদে নেওয়া হবে কর্মী। ইচ্ছুক চাকরিপ্রার্থীদের নিযুক্ত হওয়ার জন্য দিতে হবে শুধুমাত্র ইন্টারভিউ।

স্টাফ নার্স পদে চুক্তির ভিত্তিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিএসসি নার্সিং কোর্সের শংসাপত্র থাকা দরকার। পাশাপাশি, ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলের অধীনে নথিবদ্ধ হতে হবে। বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং বলতে জানা প্রয়োজন। নিয়োগের পর প্রতি মাসে বেতন হবে ২৫ হাজার টাকা। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

নিয়োগ প্রক্রিয়া:

মোট ১০০ নম্বর থাকবে। যার মধ্যে ৪০ নম্বর শিক্ষাগত যোগ্যতার উপর এবং ৬০ নম্বর থাকবে ইন্টারভিউয়ের উপর। দু’টিতেই যে সমস্ত প্রার্থী উত্তীর্ণ হতে পারবেন, তাঁদের মেধাতালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য প্রথমে কলকাতা পৌরসভার ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘রিক্রুটমেন্টে’ গিয়ে দেখতে হবে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করে, প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় আবেদনপত্র এবং প্রয়োজনীয় জমা দিতে হবে। ৯ থেকে ১৫ মার্চ সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে জমা দিতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পৌরসভার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE