Advertisement
১১ মে ২০২৪
LIC

এলআইসি-র পূর্বাঞ্চলীয় শাখায় হাজারের বেশি পদে কর্মী নিয়োগ, আবেদন জানাবেন কী ভাবে?

‘অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার’ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। কলকাতার পূর্বাঞ্চলীয় অফিসের অধীনস্থ বিভিন্ন বিভাগীয় কার্যালয়ে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে।

হাজারের বেশি পদে কর্মী নিয়োগ এলআইসি-র পূর্বাঞ্চলীয় শাখায়।

হাজারের বেশি পদে কর্মী নিয়োগ এলআইসি-র পূর্বাঞ্চলীয় শাখায়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৮:২১
Share: Save:

ভারতীয় জীবন বীমা সংস্থা(এলআইসি) কর্মী নিয়োগ করবে। ‘অ্যাপ্রেন্টিস ডেভেলপমেন্ট অফিসার’ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। কলকাতার পূর্বাঞ্চলীয় অফিসের অধীনস্থ বিভিন্ন বিভাগীয় কার্যালয়ে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। শুধুমাত্র ভারতীয় নাগরিকদেরই এই পদে নিয়োগ করা হবে। জেনে নিন এই পদে নিয়োগের বিস্তারিত তথ্য।

আসানসোল, বর্ধমান, বঙ্গাইগাঁও, গুয়াহাটি, হাওড়া, জলপাইগুড়ি, জোরহাট, খড়্গপুর, কেএমডিও ১, কেএমডিও ২, কেএসডিও এবং শিলচরের বিভাগীয় কার্যালয়ে কর্মী নিয়োগ হবে। মোট শূন্যপদ ১০৪৯টি। এই পদে প্রশিক্ষণ শেষ হলে কর্তৃপক্ষ বাছাই প্রার্থীদের ‘প্রবেশন’-এ রাখতে পারে। ‘প্রবেশন’-এর মেয়াদ হতে পারে ১ থেকে ২ বছর। এর পর কাজের উপর নির্ভর করে কিছু প্রার্থী ‘ডেভেলপমেন্ট অফিসার’ পদে নিয়োগ পেতে পারেন। আবেদনের জন্য‘এলআইসি এমপ্লয়ি’ এবং ‘এলআইসি এজেন্ট’ এবং অন্যান্য শ্রেণিভুক্তদের দেশের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে বা ইনসিওরেন্স ইনস্টিটিউট অফ ইন্ডিয়া-র ফেলোশিপ প্রাপ্ত হতে হবে। পাশাপাশি প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতাও।

চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য বয়সের ছাড় রয়েছে। শিক্ষানবিশ থাকাকালীন নিযুক্তরা মাসিক ৫১,৫০০ টাকা বেতন পাবেন। এর পর যদি প্রবেশনারি ডেভেলপমেন্ট অফিসার পদে নিযুক্ত হন, তা হলে প্রতি মাসে বেতন হবে ৩৫,৬৫০ থেকে ৯০,২০৫ টাকা। এ ছাড়াও থাকবে বিশেষ সুযোগ সুবিধা।

অনলাইনে প্রিলিমিনারি এবং মেন পরীক্ষার পর ইন্টারভিউ ও মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের এলআইসি-র ওয়েবসাইট https://licindia.in/Bottom-Links/careers এ গিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে আগামী ২১ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারির মধ্যে। আবেদনের জন্য জেনারেল ক্যাটেগরিভুক্তদের ৭৫০ টাকা এবং এসসি/ এসটি ক্যাটেগরিভুক্তদের ১০০ টাকা জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি দেখার জন্য এলআইসি-র ওয়েবসাইট-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE