Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
NEET PG

প্রতিষ্ঠানগুলিকে অনলাইন মাধ্যমেই নিট পিজিতে ভর্তির নির্দেশ এমসিসির

এমসিসি আরও জানিয়েছে, সমস্ত নথি যাচাইয়ের পর ইন্ট্রা এমসিসি পোর্টাল থেকে ভর্তির চিঠিও সংগ্রহ করতে হবে।

নিট পিজিতে ভর্তি প্রক্রিয়া।

নিট পিজিতে ভর্তি প্রক্রিয়া। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:১৭
Share: Save:

বৃহস্পতিবার মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট পিজি-র কাউন্সেলিংয়ে অংশগ্রহণকারী সমস্ত প্রতিষ্ঠানকে মপ আপ রাউন্ডের ভর্তি প্রক্রিয়া অনলাইন মাধ্যমে সম্পন্ন করার নির্দেশ দিয়েছে। এমসিসি আরও জানিয়েছে, সমস্ত নথি যাচাইয়ের পর ইন্ট্রা এমসিসি পোর্টাল থেকে ভর্তির চিঠিও সংগ্রহ করতে হবে।

Advertisement

এমসিসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যাঁরা ইন্ট্রা এমসিসি পোর্টালের মাধ্যমে ভর্তি হবেন না, তাঁদের ভর্তি বাতিল করে দেওয়া হবে। ওই বাতিল হওয়া আসনগুলিকে ফের শূন্য আসন বলেই বিবেচনা করা হবে এবং সেগুলিকে স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের জন্য বরাদ্দ করা হবে।

এরই মধ্যে, এমসিসি ১২২ টি কলেজের একটি তালিকা প্রকাশ করেছে, যারা ইন্ট্রা এমসিসি পোর্টালে কোনও তথ্য জমা দেয়নি। এমসিসি কলেজগুলিকে অনুরোধ জানিয়েছে, যে ছাত্রছাত্রীরা পোর্টালের মাধ্যমে ভর্তি হয়েছেন, তাঁদের ব্যাপারে সমস্ত তথ্য বৃহস্পতিবারের মধ্যে পোর্টালে আপলোড করতে হবে। এই সময়ের পরে এমসিসি কোনও ভাবেই পোর্টালটি পুনরায় চালু করবে না বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, বুধবারই এমসিসি স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের সংশোধিত সময়সূচিটি প্রকাশ করেছে। সেখানে জানানো হয়েছে, সর্বভারতীয় কোটার, কেন্দ্রীয় ও ডিমড প্রতিষ্ঠানে স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডটি ২৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে। রাজ্যস্তরে এই রাউন্ডে কাউন্সেলিং প্রক্রিয়া সম্পন্ন হবে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। এ ছাড়া, বরাদ্দ কলেজগুলিতে শিক্ষার্থীদের রিপোর্ট করতে হবে ২ ডিসেম্বর তারিখে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.