Advertisement
২৫ এপ্রিল ২০২৪
NEET PG

নিট পিজির স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডে আরও পাঁচ আসন যোগ করল এমসিসি

পরীক্ষার্থীরা সেই সময়সূচিটি এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে দেখে নিতে পারবেন।

নিট পিজির স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ড।

নিট পিজির স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ড। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২১:৫৪
Share: Save:

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট পিজি কাউন্সেলিংয়ের স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডে আরও পাঁচটি আসন বাড়ল। কালই পেছোনো হয়েছিল স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের সংশোধিত সময়সূচিটি। পরীক্ষার্থীরা সেই সময়সূচিটি এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে দেখে নিতে পারবেন।

এমসিসি জানিয়েছে, দিল্লি হাইকোর্টের নির্দেশ মেনেই এই নতুন আসনগুলি স্তরে ভ্যাকেন্সি রাউন্ডে যোগ করা হয়েছে। যোগ্য প্রার্থীদের জন্য এই রাউন্ডের বিকল্প বাছাই প্রক্রিয়াটি জলদিই শুরু করা হবে। এ ছাড়া, যাঁরা স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডে তাঁদের পছন্দের বিকল্পগুলির কোনও পরিবর্তন করবেন না, তাঁদের ক্ষেত্রে মপ আপ রাউন্ডে পছন্দের বিকল্পগুলিকেই বিবেচনা করা হবে। তাই, যাঁরা নতুন করে বিকল্পগুলি পছন্দ করতে চান, তাঁদের নতুন সূচি মেনে নির্ধারিত সময়ের মধ্যে বিকল্প বাছাই করতে হবে।

স্ট্রে ভ্যাকেন্সি রাউন্ডের বিকল্প বাছাই প্রক্রিয়াটি আয়োজিত হবে ২৬ নভেম্বর সকাল ১০ টা থেকে রাত ১১.৫৫-এর মধ্যে। বিকল্প নিশ্চিত করা যাবে ওই দিনই বিকেল ৪ টে থেকে রাত ১১.৫৫-এর মধ্যে। এই রাউন্ডের আসন বরাদ্দ করার প্রক্রিয়াটি চলবে ২৭ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এবং আসন বরাদ্দের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ২৯ নভেম্বরে। এ ছাড়া, সর্বভারতীয় কোটা ও কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং ডিমড প্রতিষ্ঠানগুলিতে এই রাউন্ডে রিপোর্টিংয়ের সময় ধার্য করা হয়েছে ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE