Advertisement
১৯ মে ২০২৪
Sports Authority of India

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াতে চাকরির দারুণ সুযোগ! কী ভাবে হবে নিয়োগ?

আগ্রহী চাকরিপ্রার্থীরা সাই-এর সরকারি ওয়েবসাইট-https://sportsauthorityofindia.nic.in/sai/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ২১:২৪
Share: Save:

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া(সাই) সহকারী নার্স পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী চাকরিপ্রার্থীরা সাই-এর সরকারি ওয়েবসাইট-https://sportsauthorityofindia.nic.in/sai/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

সহকারী নার্স পদে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে সাই-এর সল্টলেক সেন্টারে নির্বাচিত প্রার্থীদের পোস্টিং দেওয়া হবে।

শূন্যপদ: ৩টি। এই পদগুলিতে অসংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের নিয়োগ করা হবে।

কাজের সময়: এই পদে প্রাথমিক ভাবে প্রার্থীদের ৩ বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রার্থীদের কাজের উপর নির্ভর করে এই চুক্তির মেয়াদ ২ থেকে ৫ বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে দশম বা তার সমতুল পরীক্ষায় পাশ করতে হবে। এ ছাড়া, কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাধারণ নার্সিং বা মিডওয়াইফারি নিয়ে পড়ার সার্টিফিকেট থাকতে হবে অথবা এক জন পুরুষ নার্সের সমতুল যোগ্যতা থাকতে হবে।

বয়ঃসীমা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৪০ বছরের কম হতে হবে।

ইন্টারভিউয়ের জন্য বাছাই পদ্ধতি: আবেদনকারীদের কাজের মোট অভিজ্ঞতার জন্য ১০ নম্বর ও ক্রীড়াক্ষেত্রে কাজের অভিজ্ঞতার জন্য ১০ নম্বর বরাদ্দ করা হবে। নার্সিং অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের প্রতি বছরের জন্য চাকরিপ্রার্থীরা ২ নম্বর করে পাবেন। এর থেকে প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতেই চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য বাছাই করা হবে।

ইন্টারভিউ প্রক্রিয়া: এর পর নির্বাচিত চাকরিপ্রার্থীদের ১০০ নম্বরের একটি ইন্টারভিউ নেওয়া হবে। যে যে বিষয় নিয়ে প্রশ্ন করা হবে, সেগুলি হল: কার্যক্ষেত্র সম্পর্কে জ্ঞান,ব্যবহারিক জ্ঞান, ক্রীড়া প্রতিষ্ঠানে কাজের যোগ্যতা, ক্রীড়া বিজ্ঞান সম্পর্কিত বিষয়ে জ্ঞান, সফ্ট স্কিল এবং কম্পিউটারের প্রাথমিক জ্ঞান বা ডেটা এন্ট্রি।

কারা আবেদন জানাতে পারেন? পুরুষ ও মহিলা চাকরিপ্রার্থীরা প্রয়োজনীয় যোগ্যতা পূরণ করলে এই পদগুলিতে আবেদন জানাতে পারেন।

কী ভাবে আবেদন জানাবেন? চাকরিপ্রার্থীরা অনলাইন মাধ্যমে বা rckolkata-sai@nic.in-এ ইমেল মারফত আবেদন জানাতে পারবেন।

কবের মধ্যে আবেদন জানাতে হবে? প্রার্থীরা এই পদের জন্য ২৪ নভেম্বর সকাল থেকে ১১ ডিসেম্বর বিকেল ৫ টা পর্যন্ত আবেদন জানাতে পারবেন।

বেতন কাঠামো: নির্বাচিত প্রার্থীদের এই পদে মাসিক ২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদনের পর প্রার্থীদের কাছে ইন্টারভিউয়ের জন্য আহ্বানপত্র ইমেল মারফত পাঠানো হবে। নির্বাচিত প্রার্থীদের কাজে যোগদানের দিন সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত থাকতে হবে যাচাই প্রক্রিয়ার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE