Advertisement
২৫ এপ্রিল ২০২৪
NEET

নিট পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে আসন সংযোজন ও প্রত্যাহার সংক্রান্ত নোটিস জারি এমসিসি-এর

প্রার্থীরা এমসিসি-এর ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারবেন।

নিট পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে আসন সংযোজন ও প্রত্যাহার সংক্রান্ত নোটিস

নিট পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে আসন সংযোজন ও প্রত্যাহার সংক্রান্ত নোটিস সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৬:৩৮
Share: Save:

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে আসন সংযোজন ও প্রত্যাহার সংক্রান্ত নোটিস জারি করেছে। সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রথম রাউন্ড কাউন্সেলিংয়ের আগে যে কলেজগুলি নতুন আসন প্রদান করতে পারছিল না , তারা এমসিসি-কে বিষয়টি জানায়। ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিলের থেকে অনুমতিপত্রটি ওই প্রতিষ্ঠানগুলির কাছে প্রথম রাউন্ডের কাউন্সেলিংয়ের পরে পৌঁছয় বলেই এই সমস্যার সৃষ্টি হয়। এই সমস্যার কথা যে প্রতিষ্ঠানগুলি এমসিসি-কে জানায়, সেই প্রতিষ্ঠানগুলির নামও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। প্রার্থীরা এমসিসি-এর ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারবেন।

এ ছাড়াও, বিজ্ঞপ্তিতে এই সমস্যা সমাধানের জন্য আগ্রহী প্রার্থীদের স্বার্থে পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে এমডি, এমএস, পিজি ডিএনবি কোর্সে নতুন আসন সংযোজন করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, যে পিজি ও ডিএনবি প্রতিষ্ঠানগুলির কাছ থেকে পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডের আসনগুলি প্রত্যাহার করার জন্য এমসিসি-কে জানানো হয়েছে,সেই সব প্রতিষ্ঠানের আসনগুলি প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডের আসন বরাদ্দ প্রক্রিয়া শুরুর আগেই এই আসনগুলি প্রত্যাহার করে নেওয়া হবে।

এই বিজ্ঞপ্তিতে আসন সংযোজন ও প্রত্যাহার নিয়ে যে প্রতিষ্ঠানগুলি এমসিসি-কে অনুরোধ জানিয়েছে, তার তালিকাও প্রকাশ করা হয়েছে।

নিট পিজি কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডের আসন বরাদ্দ করা হবে ১৯ অক্টোবর। এর পর নির্দিষ্ট কলেজে প্রার্থীদের নথি যাচাইয়ের জন্য উপস্থিত হতে হবে আগামী ২০ অক্টোবর। এই সংক্রান্ত সমস্ত তথ্য সংগ্রহের জন্য প্রার্থীদের এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE