Advertisement
১৯ জুলাই ২০২৪
NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে গবেষণার সুযোগ, মাসে আয় হতে পারে প্রায় ৭০ হাজার টাকা

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-২ এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা যথাক্রমে ৪০ এবং ৩২ বছর। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৬:৩৫
Share: Save:

কেন্দ্রের অর্থপুষ্ট দু’টি পৃথক প্রকল্পের কাজ হবে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সেই প্রকল্পগুলিতেই কাজের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে জানানো হয়েছে, দু’টি গবেষণাধর্মী কাজে দুই ভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে হবে আগ্রহীদের।

প্রতিষ্ঠানের প্রকল্প দু’টিতে অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) এবং কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বা ডিএসটি)। প্রকল্প দু’টির নাম— ‘ফাস্ট ডিটেকশন অফ ড্রাইভার মিউটেশন্স অ্যান্ড জিনস ফ্রম ক্যানসার জিনোমিক্স ডেটা ইউজ়িং অ্যান ইন্টিগ্রেটিভ মেশিন-লার্নিং বেসড অ্যাপ্রোচ’ এবং ‘আন্ডারস্ট্যান্ডিং দ্য রোল অফ প্রোটিনস উইচ মেনটেন জিনোম স্টেবিলিটি ইন নিউক্লিয়াস অ্যান্ড মাইটোকন্ড্রিয়া’।

প্রকল্প দু’টিতে নিয়োগ হবে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-২ এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। উভয় প্রকল্পেই চুক্তির ভিত্তিতে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-২ এবং সিনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা যথাক্রমে ৪০ এবং ৩২ বছর। সংরক্ষিত আসনে থাকবে ছাড়। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-২ পদে নিযুক্ত ব্যক্তিকে মাসে ৬৭ হাজার টাকা পারিশ্রমিক ছাড়াও বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ৯ শতাংশ ভাতা দেওয়া হবে। অন্য দিকে, সিনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিক হবে ৪২ হাজার টাকা।

দু’টি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং দক্ষতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে সবিস্তার জানানো হয়েছে।

উভয় প্রকল্পে আবেদনের জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে বা নিজেদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৮ জুন আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE