Advertisement
০১ মে ২০২৪
National Test House Kolkata

কলকাতায় ন্যাশনাল টেস্ট হাউসে চাকরির সুযোগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

নিযুক্তদের সল্টলেক সেক্টর ফাইভে ন্যাশনাল টেস্ট হাউসের হেডকোয়ার্টারে পোস্টিং দেওয়া হবে। প্রতি মাসে সপ্তম বেতন কমিশনের স্কেল অনুযায়ী ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা বেতন পাবেন নিযুক্তরা।

কর্মী নিয়োগ করা হবে কলকাতায় ন্যাশনাল টেস্ট হাউস(এনটিএইচ) বা জাতীয় পরীক্ষণাগারে।

কর্মী নিয়োগ করা হবে কলকাতায় ন্যাশনাল টেস্ট হাউস(এনটিএইচ) বা জাতীয় পরীক্ষণাগারে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share: Save:

কলকাতায় ন্যাশনাল টেস্ট হাউস(এনটিএইচ) বা জাতীয় পরীক্ষণাগারে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার তরফে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে ডেপুটেশনে স্বল্প সময়ের জন্য এই পদে প্রার্থী নিয়োগ করা হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

অ্যাকাউন্টস অফিসার পদে একজনকেই নিয়োগ করা হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৫৬ বছরের মধ্যে। নিযুক্তকে সল্টলেক সেক্টর ফাইভে ন্যাশনাল টেস্ট হাউসের হেডকোয়ার্টারে পোস্টিং দেওয়া হবে। প্রতি মাসে সপ্তম বেতন কমিশনের স্কেল অনুযায়ী ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা বেতন পাবেন নিযুক্ত ব্যাক্তি।

কেন্দ্র বা রাজ্য সরকারের অধীনস্থ কোম্পানিতে একই পদমর্যাদায় চাকরিরত অফিসাররা এই পদে আবেদন জানাতে পারবেন। এ ছাড়া, কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে ডিগ্রি এবং চাকরিক্ষেত্রে ক্যাশ, অ্যাকাউন্টস এবং বাজেট নিয়ে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, ইনস্টিটিউট অফ সেক্রেটারিয়েট ট্রেনিং অ্যান্ড ম্যানেজমেন্ট বা অন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ক্যাশ এবং অ্যাকাউন্টস নিয়ে প্রশিক্ষণও থাকতে হবে। তবে, প্রার্থীরা সাবর্ডিনেট অ্যাকাউন্টস সার্ভিস পরীক্ষায় পাশ করে থাকলে এবং কমার্স/ ম্যানেজমেন্ট/ বিজনেস স্টাডিজ়-এ স্নাতক হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাটে আবেদনপত্র সহ সমস্ত প্রয়োজনীয় নথি সংস্থার ডিরেক্টর জেনারেলের উদ্দেশে পাঠাতে হবে। নথি পাঠানোর ঠিকানাটি হল— ন্যাশনাল টেস্ট হাউস, সিপি ব্লক, সেক্টর ফাইভ, সল্টলেক, কলকাতা- ৭০০০৯১। আবেদনপত্র পাঠানোর শেষ দিন আগামী ২৪ মার্চ। নিয়োগের শর্তাবলি জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট https://nth.gov.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE